kalerkantho


কুমিল্লায় বন্দুকযুদ্ধে আরো এক মাদক ব্যবসায়ী নিহত

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

২৩ মে, ২০১৮ ০৪:৪৭



কুমিল্লায় বন্দুকযুদ্ধে আরো এক মাদক ব্যবসায়ী নিহত

ছবি: কালের কণ্ঠ

কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৯ মামলার আসামি নুরুল ইসলাম ওরফে ইছা (৩৫) নামে আরো একজন শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১টার দিকে মহানগরীর টিক্কারচর ব্রিজ সংলগ্ন গোমতী বাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ইছা সদর উপজেলার সীমান্তবর্তী গাজীপুর গ্রামের আবদুল জলিলের পুত্র।

এ নিয়ে কুমিল্লায় পরপর দুই দিনে একই সময়ে ঘটা ‘বন্দুকযুদ্ধে’ তিন মাদক ব্যবসায়ী নিহত হলো।

পুলিশ জানায়, নুরুল ইসলাম ইছা একজন চিহ্নিত ও তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। পুলিশের বিশেষ অভিযানে মঙ্গলবার বিকালে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য অনুসারে তার সহযোগীদের আটক এবং মাদক উদ্ধারে অভিযান শুরু করে পুলিশ। গভীর রাতের এ অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন বলেন, ‘শীর্ষ মাদক ব্যবসায়ী ইছার বিরুদ্ধে ৯টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ১ বস্তা ফেনসিডিল। আনুমানিক ৬/৭ বোতল হতে পারে।’

ইমন বলেন, মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার বিকেলে কোতয়ালী থানা ও জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে নুরুল ইসলাম ইছাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর তাকে জিজ্ঞাসাবাদে সে চানপুর ব্রিজ এলাকার জঙ্গলে মাদক লুকিয়ে রাখার তথ্য দেয়। 

পরে রাতে ইছাকে নিয়ে অভিযানে গেলে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে তাকে ছিনিয়ে নেয়ার চেষ্টার চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে সেখান থেকে ইছাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে নেয়ার পথে মারা যায় সে।

বন্দুকযুদ্ধে কুমিল্লা কোতয়ালী মডেল থানার তদন্ত কর্মকর্তা সালাউদ্দিনসহ তিন পুলিশ সদস্য আহত হন বলে জানান তিনি।


মন্তব্য