kalerkantho


আশ্রয়ন প্রকল্পের বাড়ি করে দেয়ার নামে টাকা নেয়া ৪ প্রতারক আটক

কালের কণ্ঠ অনলাইন   

২২ মে, ২০১৮ ২৩:২৯



আশ্রয়ন প্রকল্পের বাড়ি করে দেয়ার নামে টাকা নেয়া ৪ প্রতারক আটক

ছবি: কালের কণ্ঠ

পঞ্চগড়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর মাধ্যমে ঘর বাড়ি নির্মাণ করে দেয়ার নাম করে টাকা হাতিয়ে নেয়া ৪ প্রতারককে আটক করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে পঞ্চগড় সদর উপজেলার সাতমেরা এলাকা থেকে ওই চার প্রতারককে আটক করে স্থানীয় পুলিশের হাতে তুলে দেয়। 

আটককৃতরা হলেন, সাতক্ষীরা জেলা সদরের রসুলপুর এলাকার আব্দুল করিমের ছেলে ফুয়াদ আল ইসলাম, একই এলাকার লাগছা গ্রামের নাছির উদ্দিনের স্ত্রী হালিমা খাতুন, পঞ্চগড় সদর উপজেলার গড়িনাবাড়ি ইউনিয়নের গলেহা কন্তমনি এলাকার সফিজ উদ্দিনের ছেলে মতিয়ার রহমান, সাতমেরা ইউনিয়নের খাসমহল প্রধানপাড়া এলাকার আব্দুল খালেকের ছেলে আব্দুল বারি।

পুলিশ জানায়, আটককৃতরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর অধিনে ঘরবাড়ি করে দেয়ার নামে সাতমেরা এলাকার শতাধিক মানুষের কাছে দুই থেকে চার হাজার টাকা করে হাতিয়ে নেয়। এমনকি তারা টাকার সাথে জমির দলিলের ফটোকপি ও জাতীয় পরিচয়পত্রের স্মার্ট কার্ডের মূল কপিও নিয়ে নেয়।

মঙ্গলবার ওই প্রতারক চক্র অন্য এক গ্রামের মানুষের কাছে ঘরবাড়ি করে দেয়ার নামে টাকা চাইলে স্থানীয়দের সন্দেহ হয়। তারা ওই প্রতারক চক্রের চারজনকে আটক করে সাতমেরা ইউনিয়ন পরিষদে নিয়ে যায়। পরে তাদের পুলিশের মাধ্যমে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এহতেশাম রেজার কাছে হাজির করা হয়। তিনি ওই প্রতারক চক্রের বিরুদ্ধে থানায় নিয়োমিত মামলা করার পরামর্শ দেয়।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল হাসান সরকার জানান, স্থানীয়রা ৪ জন প্রতারককে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে। তারা আশ্রয়ন প্রকল্পের অধীনে ঘরবাড়ি করে দেয়ার নামে স্থানীয়দের কাছে টাকা নিয়ে প্রতারিত করে আসছিল। আটককৃতদের বিরুদ্ধে নিয়োমিত মামলার প্রস্তুতি চলছে।


মন্তব্য