kalerkantho


মোবাইল কোর্ট পরিচালনায় বাধা; ফেনীতে ৪জনের জেল, দুইলাখ টাকা জরিমানা

কালের কণ্ঠ অনলাইন   

২২ মে, ২০১৮ ২০:৫৩



মোবাইল কোর্ট পরিচালনায় বাধা; ফেনীতে ৪জনের জেল, দুইলাখ টাকা জরিমানা

ফেনীতে ভোক্তা অধিকার সংরক্ষণে আজ মঙ্গলবার মোবাইল কোর্ট পরিচালনা করার সময় 'অসাধু ব্যবসায়ী'রা ঘিরে ফেলে ম্যাজিস্ট্রেটকে। এ সময় তারা আশেপাশের দোকান ভাঙচুর করে ও ম্যাজিস্ট্রেটের গাড়িতে ইট নিক্ষেপ করে। একসময় তারা অবরুদ্ধ করে রাখে অভিযানের নেতৃত্বে থাকা নির্বাহী  ম্যাজিস্ট্রেট সোহেল রানাকে। এ সময় ফেনী মডেল থানার অফিসার ইন চার্জ রাশেদ খান চৌধুরীর নেতৃত্বে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার সূত্রপাত ঘটে যখন মায়াবী ফ্যাশনের ৪৫০০ পিস শাড়ির মধ্যে প্রায় ২০০০ পিসের কোনও ইনভয়েস বা বৈধ কাগজ প্রতিষ্ঠানটির মালিক দেখাতে ব্যর্থ হয়। প্রতিষ্ঠানটির মালিক শাড়ি অবৈধ প্রক্রিয়ার আনয়ন করেছেন এই অভিযোগে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা অর্থ দণ্ডে দণ্ডিত করা হয়। এ সময় উত্তেজিত হয়ে ম্যাজিস্ট্রেট এর সাথে দুর্ব্যবহার করেন মায়াবীর মালিক ও হুমকি প্রদান করেন। প্রতিষ্ঠানের  কর্মচারীরা নিচে গিয়ে গাড়ি ভাঙচুরসহ সরকারি কাজে বাধা প্রদান করে।

আদালত শামসুল আলমকে (৫০) ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও  এক লাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন। সরকারি কাজে বাধা দেওয়ায় আদালত মায়াবীর কর্মচারি ফরহাদ ইয়াছিন (২০) কে  ২০ ( বিশ) দিনের  কারাদণ্ড প্রদান করে। একই দোকানের কর্মচারি জহিরুল ইসলাম বাবুকে (২১) একই অপরাধে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে আদালত। একই অপরাধে জামাল উদ্দিনক (৩০) বিশ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে আদালত।

অভিযানে বিএসটিআই পরিদর্শক আশিকুজ্জামান,  ফিল্ড অফিসার সাইফুর  রহমান, স্যানিটারি ইন্সপেক্টর মো: আব্দুর রহমান ও জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।


মন্তব্য