kalerkantho


২৫-২৬ মে সিইউডিএস'র আয়োজনে আন্তঃবিশ্ববিদ্যালয় বির্তক প্রতিযোগিতা

চট্টগ্রামি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২২ মে, ২০১৮ ২০:১৬



২৫-২৬ মে সিইউডিএস'র আয়োজনে আন্তঃবিশ্ববিদ্যালয় বির্তক প্রতিযোগিতা

'আসুন প্লাস্টিক দূষণ বন্ধ করি'- এই প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ৫ জুন পালিত হবে বিশ্ব পরিবেশ দিবস। এরই ধারাবাহিকতায় ২৫ ও ২৬ মে দুই দিনব্যাপী বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বির্তক সংগঠন চিটাগাং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি ( সিইউডিএস) আয়োজন করতে যাচ্ছে “ডিওই-সিইউডিএস আন্তঃবিশ্ববিদ্যালয় বির্তক প্রতিযোগিতা ২০১৮। আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই বিষয়টি নিশ্চিত করে সিইউডিএস কর্তৃপক্ষ।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, আন্তঃবিশ্ববিদ্যালয় পর্বের সংসদীয় ধারার এই বিতর্ক প্রতিযোগিতায় দেশের সরকারী-বেসরকারী ২৪টি বিশ্ববিদ্যালয়ের ২৮টি দলের ৮৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করবে। দুই দিনব্যাপী প্রতিযোগিতার প্রথম দিন অনুষ্ঠিত হবে চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে ও দ্বিতীয় দিন চট্টগ্রাম জেলা শিল্পকলা অডিটোরিয়ামে এর সমাপ্তি ঘোষণা করা হবে।

সিইউডিএস এর সভাপতি মোহাম্মদ আবু ফয়সালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রথম দিনে অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম পরিবেশ দপ্তরের পরিচালক আজাদুর রহমান মল্লিক, চবি আইন অনুষদের ডিন ড.এবিএম আবু নোমান ও প্রক্টর  মোহাম্মদ আলী আজগর চৌধুরী। আর দ্বিতীয় দিনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ও বিশেষ অতিথি চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আলম নিজামী, ক্লিপটন গ্রুপের সহকারী মহাব্যবস্থাপক অলক বড়ুয়া ও মহাব্যবস্থাপক মো.জহির উদ্দিন চৌধুরী প্রমুখ।

এই বিতর্ক প্রতিযোগিতায় বিচারকার্য পরিচালনা করবে দেশের স্বনামধন্য প্রাক্তন বিতার্কিকগণ। এ ছাড়াও বিতর্ক চলাকালীন সময়ে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী দশর্ক হিসেবে সিইউডিএস কর্তৃপক্ষের অনুমতি নিয়ে অংশগ্রহণ করতে পারবে এবং পরিবেশ সংক্রান্ত নানা বিষয়ে প্রশ্ন করার সুযোগ পাবে। 



মন্তব্য