kalerkantho


ভোলা থেকে পাচারের সময় তিন ট্রাক চাল আটক

ভোলা প্রতিনিধি    

২২ মে, ২০১৮ ১৩:১৯



ভোলা থেকে পাচারের সময় তিন ট্রাক চাল আটক

ভোলা থেকে ফরিদপুর ও মাগুরায় পাচারের পথে প্রায় ৬০ টন সরকারি চালবোঝাই তিনটি ট্রাক আটক করা হয়। গতকাল সোমবার বিকেলে পুলিশ ট্রাক তিনটি  সন্দেহজনক হওয়ায় তা আটক করে ভোলা থানায় নিয়ে যায়।

জানা গেছে, আটক তিন ট্রাক চাল নিয়ে সন্ধ্যা থেকে রাত অবধি চলে নাটকিয়তা। কারণ এ চালের মূলে রয়েছেন দৌলতখান উপজেলার ক্ষমতাসীন দলের এক প্রভাবশালী নেতা। রাত পর্যন্ত ওই চালের বৈধতা নিশ্চিত না হওয়ায় পুলিশ চালসহ ট্রাক তিনটি জব্দ করে থানায়  রাখে।

অভিযোগ রয়েছে, ভোলার দৌলতখান উপজেলার আশ্রয়ণ প্রকল্পের এসব চাল অবৈধভাবে ভোলা জেলার বাইরে বিভিন্ন স্থানে পাচারের চেষ্টা করা হয়।

স্থানীয়রা জানায়, সোমবার দুপুরে ভোলার দৌলতখান উপজেলার খাদ্য গুদাম থেকে তিনটি ট্রাকে করে প্রায় ৬০ টন চাল ভোলা সদর হয়ে ফরিদপুর ও মাগুরায় নিয়ে যাওয়া হচ্ছিল। বিকেলে পুলিশ ওই চালের ট্রাক তিনটি  ভোলা বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাসস্ট্যান্ড এলাকা থেকে আটক করে। পরে তা ভোলা থানায় নিয়ে যাওয়া হয়। ট্রাক তিনটির একটি ফরিদপুর ও দুইটি মাগুরা চাল নিয়ে যাওয়ার কথা ছিল।

ভোলা থানা ওসি ফগির মিঞা বলেন, 'আটক চাল  সরকারি। তবে এসব চাল কার- তা নিশ্চিত হওয়া যায়নি। রাতে ওই চাল থানায় পুলিশের জিম্মায় ছিল।

এদিকে, আজ মঙ্গলবার ভোলা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল হালিম বলেন, 'আশ্রয়ণ প্রকল্পের নীতিমালা অনুয়ায়ী এই চাল উপকারভোগীদের মাঝে বিতরণ করতে হবে। কিন্তু সরকারি এ চাল ভোলা জেলার বাইরে নেওয়ার কোনো নিয়ম নেই। তাই আটক করা হয়। ভোলা জেলার বাইরে এ চাল যাতে যেতে না পারে তার জন্য স্ট্যাম্পে মুচলেখা নিয়ে ছেড়ে দেওয়া হয়।'  


মন্তব্য