kalerkantho


ফরিদপুরে ছয় শহীদ ও অসহায় মুক্তিযোদ্ধা পরিবারকে অর্থ সহায়তা

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২১ মে, ২০১৮ ২০:০০



ফরিদপুরে ছয় শহীদ ও অসহায় মুক্তিযোদ্ধা পরিবারকে অর্থ সহায়তা

নিজের সম্মাননা পাওয়া অর্থ থেকে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ছয় শহীদ ও অসহায় মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যদের অর্থ সহায়তা দিলেন দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সম্মাননাপ্রাপ্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও সাবেক সচিব হেমায়েতউদ্দিন তালুকদার। 

আজ সোমবার দুপুরে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা পরিষদের সভাকক্ষে অনাড়ম্বর অর্থ প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) জয়ন্তী রূপা রায়। এতে অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা হেমায়েতউদ্দিন তালকুদার। 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাবেক সচিব ও রূপালী ব্যাঙ্কের চেয়ারম্যান মঞ্জুর হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জালালউদ্দিন আহমেদ, সহকারি কমিশনার(ভূমি) ইশরাত জাহান, এস এম আকরাম হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, মুক্তিযোদ্ধারা দেশের সূর্য সন্তান। মুক্তিযোদ্ধা ও শহীদদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি। স্বাধীন দেশে সেই শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা ভাল না থাকলে আমরাও ভাল থাকতে পারি না।তাই ওই পরিবারগুলোর পাশে দাঁড়িয়ে আমরা কৃতজ্ঞতা জানাব। 

মুক্তিযোদ্ধা হেমায়েতউদ্দিন তালুকদার নিজের সম্মাননার অর্থ দান করে একটি শুভ ও মহৎ এবং অনন্য নজির স্থাপন করেছেন উল্লেখ করে বক্তারা আরও বলেন, সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের উচিত গ্রামাঞ্চলের শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সুখে-দুঃখে সহায়তার হাত নিয়ে তাদের পাশে দাঁড়ানো। তাহলে আমরা কৃতজ্ঞ জাতির পূর্বসূরী হিসেবে নতুন প্রজন্মের কাছে উদাহরণ হয়ে থাকতে পারব।
 
পরে অতিথিরা ছয় শহীদ ও অসহায় মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের হাতে নগদ অর্থ তুলে দেন। 

উল্লেখ্য,গত ১০ জানুয়ারি অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কালের কণ্ঠ পত্রিকা কর্তৃপক্ষ যুদ্ধাহত মুক্তিযোদ্ধা হেমায়েতউদ্দিন তালুকদারকে সম্মাননা ক্রেস্ট ও নগদ ৫০ হাজার টাকা দেন। তিনি তার সম্মাননার অর্থ  থেকে নিজ এলাকার ছয় শহীদ ও অসহায় মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দেন।


মন্তব্য