kalerkantho


সাভারে কলেজে ভর্তি নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে অভিনব প্রতারণা

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১৭ মে, ২০১৮ ২৩:৫১



সাভারে কলেজে ভর্তি নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে অভিনব প্রতারণা

সাভারের ব্যাংক কলোনি এলাকার কলেজেক্স নামের একটি কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে একাদশ শ্রেণিতে অনলাইন ভর্তির আবেদন নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে অভিনব প্রতারণার অভিযোগ উঠেছে। এসএসসি বা মাধ্যমিক উত্তীর্ণদের তালিকা সংগ্রহ করে বাড়ি বাড়ি গিয়ে কলেজে ভর্তির আবেদনের জন্য ফ্রি এসএমএস-এর মাধ্যমে কলেজ কর্তৃপক্ষ কৌশলে ওই শিক্ষার্থীদের না জানিয়েই সংশ্লিষ্ট কলেজকে ১ম পছন্দের তালিকায় রাখতে বাধ্য করিয়েছেন। এমনকি শিক্ষার্থীদের না জানিয়েই গোপনে তাদের রোল নম্বর সংগ্রহ করে এসএমএস-এর মাধ্যমে নিজেদের কলেজে ভর্তির আবেদন করিয়ে নিয়েছে কলেজেক্স কর্তৃপক্ষ।

ক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, কলেজেক্স কর্তৃপক্ষ কয়েক শতাধিক শিক্ষার্থীদের এসএমএস করিয়ে দিয়েছে। তবে তাদের তালিকায় শুধুমাত্র কলেজেক্স কলেজের নাম রাখা হয়েছে। কর্তৃপক্ষ বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের ফ্রি এসএমএস  করে দেওয়ার নামে শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করেছে। ফলে ভুক্তভোগী শিক্ষার্থীরা তাদের পছন্দের কলেজে ভর্তির জন্য আবেদন করতে পারছে না। এ ঘটনায় বৃহস্পতিবার চন্দনা ও লাবনী নামের দুই শিক্ষার্থীর অভিভাবক সাভার মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন।

এ ছাড়াও প্রতিষ্ঠানটির স্কুল শাখার এসএসসি পরীক্ষায় পাস করা শিক্ষার্থীদের অগোচরে একই কলেজের একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করানো প্রায় অর্ধশত শিক্ষার্থীর অভিযোগ পাওয়া গেছে।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, এসএসসি বা মাধ্যমিক পরীক্ষার শেষ দিন স্কুল কর্তৃপক্ষ প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে প্রবেশপত্র নিয়ে নেয়। ৯ মে থেকে অনলাইনে কলেজে ভর্তির আবেদন শুরু হলে শিক্ষার্থীরা আবেদন করতে গিয়ে দেখে, তাদের নামে আগেই নিবন্ধন করা হয়ে গেছে। অর্থাৎ ওই প্রতিষ্ঠান থেকে আগেই তাদের নামে আবেদন করে রাখা হয়েছে। ফলে শিক্ষার্থীরা তাদের পছন্দের কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছে না।

ঘটনার সত্যতা স্বীকার করে কলেজের অধ্যক্ষ মো. কামরুজ্জামান জানান, যেসব শিক্ষার্থী আমাদের কলেজে ভর্তি হতে চায়না আগামী রবিবারের মধ্যে সংশ্লিষ্ট দপ্তরে গিয়ে এ কলেজে তাদের ভর্তি আবেদনটি বাতিল করে শিক্ষার্থীদের বিষয়টি সমাধান করা হবে।



মন্তব্য