kalerkantho


সুগন্ধায় বালু উত্তোলনের দায়ে সাতজনকে জরিমানা

ঝালকাঠি প্রতিনিধি    

২৬ এপ্রিল, ২০১৮ ১৪:২৬



সুগন্ধায় বালু উত্তোলনের দায়ে সাতজনকে জরিমানা

ঝালকাঠির সুগন্ধা নদী থেকে বালু উত্তোলনের দায়ে সাতটি ড্রেজারের শ্রমিককে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী নদীতে অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

এ সময় ড্রেজারের সাতজন শ্রমিককে আটকের নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে। ড্রেজারের মালিকরা এসে জরিমানার টাকা পরিশোধ করার পর আটক শ্রমিকদের ছেড়ে দেওয়া হয়।

পুলিশ জানায়, সুগন্ধা নদীর বিভিন্ন স্থানে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় ভ্রাম্যমাণ  আদালত অভিযান চালান। এ সময় শহরের কলাবাগান এলাকার ফারুক গাজীর একটি ড্রেজার ও বলগেইট থেকে শ্রমিক মো. সোহাগ ও সাইফুল ইসলাম, দাঁড়িয়াপুর এলাকার মুজিবর রহমান আকন্দের বলগেইট থেকে শ্রমিক মিলন হাওলাদার, পালবাড়ির দিলীপ পালের বলগেইট থেকে শ্রমিক আমিনুল ইসলাম, পটুয়াখালীর মাটিভাঙার মারুফ হোসেনের ড্রেজার থেকে শ্রমিক রাসেল, লঞ্চঘাট এলাকার আওয়ামী লীগ নেতা আবদুল হক খলিফার ড্রেজার থেকে শ্রমিক মো. হানিফ ও বরিশালের ফিরোজ কমিশনারের ড্রেজার থেকে শ্রমিক মো. জালালকে আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালত তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেন। টাকা পরিশোধ না করলে তাদের প্রত্যেককে ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। পরে ড্রেজারের মালিকরা এসে জরিমানার টাকা পরিশোধ করেন। 


মন্তব্য