kalerkantho


ফরিদপুরে বিকাশ প্রতারণা মামলার দুই আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২৫ এপ্রিল, ২০১৮ ২০:২৩



ফরিদপুরে বিকাশ প্রতারণা মামলার দুই আসামি গ্রেপ্তার

ফরিদপুরের মধুখালী উপজেলা থেকে বিকাশ প্রতারণা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই)। পাঁচ বছর পর গতকাল মঙ্গলবার রাতে মধুখালী উপজেলার আড়পাড়া গ্রাম থেকে নজরুল ইসলাম(৩৬) এবং নিশ্চিন্তপুর গ্রাম থেকে মাজহারুল ইসলাম ওরফে হিরু(৩৫)কে গ্রেপ্তার করেছে পিবিআই এর একটি দল।

পিবিআই, ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার কানাইলাল সরকার জানান, নজরুল ইসলাম ও মাজহারুল ইসলাম দুজনেই বিকাশ এজেন্ট ও বিকাশ প্রতারণা চক্রের সদস্য। তারা কখনও বিকাশ বস, আবার কখনও জ্বিনের বাদশা কখনও ওয়েলকাম পার্টির সদস্য পরিচয়ে নানা কৌশলে মানুষের সাথে প্রতারণা করছিল। ২০১৩ সালের ১৮ অক্টোবর তারিখে তারা রাজবাড়ী জেলার রাজীবুর রহমান গাজীর ব্যক্তিগত মোবাইল ফোন নম্বরে তিন দফায় মোট ৫৬ হাজার ৪৩০ টাকা পাঠানোর ভুয়া মেসেজ দেয়। পরে কৌশলে রাজীবুর রহমানের কাছ থেকে ৪৩ হাজার ১৪০ টাকা হাতিয়ে নেয়। এ ব্যাপারে রাজীবুর রহমান রাজবাড়ী সদর থানায় একটি প্রতারণার মামলা করেন। পুলিশ তদন্ত শেষে আদালতে চুড়ান্ত প্রতিবেদন দেন। বাদীর নারাজির পরিপ্রেক্ষিতে আদালত অধিকতর তদন্ত করতে পিবিআইকে তদন্তের নির্দেশ দেয়। পিবিআই তদন্ত করে অভিযোগের সত্যতা পায়। 

তিনি বলেন, গতকাল মঙ্গলবার রাতে বিশেষ অভিযান চালিয়ে বিকাশ প্রতারণা চক্রের ওই দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারণা কাজে ব্যবহৃত ফোন,সিম ও টাকা উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার অভিযোগ স্বীকার করেছে।



মন্তব্য