kalerkantho


নীলফামারীতে বাঁশ উৎপাদন বৃদ্ধিতে উদ্ভাবিত প্রযুক্তি পরিচিতি কর্মশালা

নীলফামারী প্রতিনিধি   

২৫ এপ্রিল, ২০১৮ ২০:১২



নীলফামারীতে বাঁশ উৎপাদন বৃদ্ধিতে উদ্ভাবিত প্রযুক্তি পরিচিতি কর্মশালা

বাঁশের উৎপাদন বৃদ্ধিতে বন গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত প্রযুক্তি পরিচিতি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। নীলফামারী জেলা প্রশাসনের সহযোগিতায় আজ বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অর্ধ দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট।

বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউটের বিভাগীয় কর্মকর্তা ও ডোমার আঞ্চলিক বাঁশ গবেষণা কেন্দ্রের প্রকল্প পরিচালক ড. রফিকুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। এ সময় অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক মো. আবুল কাশেম আযাদ, সহকারী পুলিশ সুপার আলতাফ হোসেন, রংপুর বিভাগের সামাজিক বন কর্মকর্তা রফিকুজ্জামান শাহ ও বন গবেষণা ইনস্টিটিউটের পাবলিসিটি কর্মকর্তা জহুরুল আলম।

কর্মশালায় সম্ভাবনার কথা তুলে ধরে বাঁশ উৎপাদন বৃদ্ধিতে বন গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত প্রযুক্তিতে বাঁশের চারা তৈরি, রোপণ ও পরিচর্যায় নানা বিষয় তুলে ধরা হয়।

সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও সুশিল সমাজের শতাধিক প্রতিনিধি অংশগ্রহণ করেন ওই কর্মশালায়।


মন্তব্য