kalerkantho


৬ দফা দাবি

ঠাকুরগাঁওয়ে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মানববন্ধন

ঠাকুরগাঁও প্রতিনিধি    

২৫ এপ্রিল, ২০১৮ ১৯:১৮



ঠাকুরগাঁওয়ে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মানববন্ধন

মুক্তিযোদ্ধাদের সম্মান অক্ষুন্ন রাখা ও মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন প্রনয়নসহ ৬ দফা দাবিতে মানববন্ধন করেছে জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। আজ বুধবার দুপুরে শহরের চৌরাস্তা মোড়ে  ২ শতাধিক মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা এই মানববন্ধনে অংশ নেয়।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি রাজিউর রহমান রাজেক এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর, সাবেক জেলা কমান্ডার মোজাম্মেল হক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুবোধ চন্দ্র রায়, সাবেক জেলা ডেপুটি মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মান্নান সহ ৪ উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডারগণ।

এ সময় বক্তারা মুক্তিযোদ্ধাদের সম্মান অক্ষুন্ন রেখে মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন প্রনয়ন, যুদ্ধাপরাধীদের স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে সরকারি কোষাগারে জমা, যুদ্ধাপরাধীদের তালিকা প্রনয়ন এবং তাদের সন্তানদের ১০ পুরুষ পর্যন্ত সরকারি চাকরিতে অযোগ্য ঘোষণা করা, কোটা সংস্কারের নামে বিশৃংখলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ, সামাজিক যোগাযোগ মাধ্যমে কোটা সংস্কার নিয়ে বিভ্রান্তিমূলক পোষ্ট দাতা ও  কোটা সংস্কার আন্দোলনের উ¯কানীদাতাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি জোড় দাবি জানান। 

পরে জেলা প্রশাসক আখতারুজ্জামানের কাছে ৬ দফা দাবির একটি স্বারকলিপি পেশ করেন মুক্তিযোদ্ধারা।



মন্তব্য