kalerkantho


ফরিদগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে ৯ কাউন্সিলরের অনাস্থা

চাঁদপুর প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০১৮ ২২:৩২



ফরিদগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে ৯ কাউন্সিলরের অনাস্থা

চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুল হকের বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি, অশোভন আচরণ এবং স্বজনপ্রীতির অভিযোগ এনেছেন ৯ জন পৌর কাউন্সিলর। এসব ঘটনার প্রতিকার চেয়ে তারা ওই মেয়রের সকল কাজের অসহযোগিতা প্রকাশ করে অনাস্থা জানিয়েছেন। আজ মঙ্গলবার বিকেলে ফরিদগঞ্জ ডাকবাংলো চত্বরে এই নিয়ে সংবাদ সম্মেলন করেন প্যানেল মেয়রসহ কাউন্সিলররা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফরিদগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র খলিলুর রহমান। এ সময় তিনি বলেন, নির্বাচিত হবার গত তিন বছরেও মেয়র যথাসময়ে তার কার্যালয়ে হাজির হননি। বেশির ভাগ সময় তিনি মাদকাসক্ত অবস্থায় কাউন্সিলরদের সাথে চরম দুর্ব্যবহার করেন। শুধু তাই নয়, নানা অনিয়ম, দুর্নীতি, অশোভন আচরণ, বিনা দরপত্রে নিজের পছন্দ মতো বিভিন্ন উন্নয়ন কাজ এবং স্বজনপ্রীতি চালিয়ে ফরিদগঞ্জ পৌরসভাকে অকার্যকর করে চলেছেন। এই নিয়ে তাকে কিছু বলা হলে মেয়র তাদের সাথে চরম অশোভন আচরণ করেন। তাছাড়া বেশ কিছু আর্থিক কেলেঙ্কারি করেছেন, যা দুর্নীতির সামিল। এসব দিক থেকে মেয়রকে ফেরাতে ব্যর্থ হয়ে পৌরসভার মোট ১২টা কাউন্সিলরের মধ্যে ৯ জন অনাস্থা দিতে বাধ্য হন।

তিনি আরো বলেন, এমন বৈরি পরিস্থিতি থেকে উত্তোরণের জন্য প্রশাসন, জনপ্রতিনিধি, সাংবাদিক এবং সকল শ্রেণির নাগরিকদের কাছে আমরা সহযোগিতা কামনা করছি। একই সাথে মেয়রের সকল কাজে অসহযোগিতা জানিয়ে তার প্রতি আমরা অনাস্থা প্রকাশ করলাম।  

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর মোহাম্মদ হোসেন, ইসমাইল হোসেন, মজিবুর রহমান পাটোয়ারী, জামাল উদ্দিন, মহসিন তালুকদার, হারুনুর রশিদ, কুলসুমা বেগম এবং ফাতেমা বেগম।

 



মন্তব্য