kalerkantho


সুন্দরবনে র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১

বাগেরহাট প্রতিনিধি    

২৪ এপ্রিল, ২০১৮ ১৪:২১



সুন্দরবনে র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১

প্রতীকী ছবি

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' এক ব্যক্তি নিহত হয়েছে। মঙ্গলবার ভোরে সুন্দরবন পূর্ব বিভাগের বাগেরহাট জেলার শরণখোলা উপজেলাধীন শেলা নদীর আমবাড়িয়া এলাকায় ‌এ কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‍্যাবের দাবি, নিহত ব্যক্তি একজন বনদস্যু। গোলাগুলির একপর্যায়ে দস্যুরা পিছু হটলে বন তল্লাশি করে র‌্যাব সদস্যরা এক দস্যুর মৃতদেহ উদ্ধার করে। এ সময় দস্যুদের ব্যবহৃত তিনটি আগ্নেয়াস্ত্র ১৭ রাউন্ড গুলিসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়।

নিহত ব্যক্তির নাম-পরিচয় জানাতে পারেনি র‌্যাব। তবে আনুমানিক ৩৫ বছর বয়সী ওই ব্যক্তি সুন্দরবনের কুখ্যাত বনদস্যু সাত্তার বাহিনীর সদস্য বলে উল্লেখ করে র‍্যাব।

র‌্যাবের বরাত দিয়ে শরণখোলা থানার ওসি কবিরুল ইসলাম জানান, দস্যু দমনে র‌্যাব বরিশাল ৮ এর সদস্যরা সুন্দরবনে অভিযান পরিচালনা করছিলেন। অভিযান চলাকালে র‌্যাবের একটি দল মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে সুন্দরবনের শেলা নদীর আমবাড়িয়া এলাকায় পৌঁছালে বনের ভেতর থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করা হয়। এ সময় র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালান। প্রায় আধাঘণ্টা ধরে গোলাগুলির একপর্যায়ে দস্যুরা পিছু হটলে র‌্যাব সদস্যরা বন তল্লাশি করে এক দস্যুর মৃতদেহ উদ্ধার করে।

ওসি কবিরুল ইসলাম আরো বলেন, এ সময় দস্যুদের ব্যবহৃত তিনটি আগ্নেয়াস্ত্র, ১৭ রাউন্ড গুলি, একটি রামদা, একটি ছুরি, ১২ রাউন্ড গুলির খোসা, একটি সোলার প্লেট, দুটি টর্চলাইট এবং বিপুল পরিমাণ রেশনিং সামগ্রী উদ্ধার করে।

র‌্যাবের পক্ষ থেকে নিহত দস্যুর মৃতদেহ এবং অস্ত্র ও গুলি শরণখোলা থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলায় দায়েরের প্রস্তুতি চলছে বলে ওসি জানান।

প্রসঙ্গত, এর আগে গত ১ এপ্রিল বাগেরহাটের রামপালে র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' হায়দার আলী নামের এক অভিযুক্ত দস্যু নিহত হন।


মন্তব্য