kalerkantho


কুমিল্লায় ইয়াবা ব্যবসায়ীর মৃত্যু

পায়ুপথে ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

২২ এপ্রিল, ২০১৮ ২৩:১৬



কুমিল্লায় ইয়াবা ব্যবসায়ীর মৃত্যু

ভারত থেকে পায়ুপথে ইয়াবা নিয়ে কুমিল্লা সীমান্ত দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের পর অচেতন হয়ে পড়া জালাল হোসেন নামে এক ইয়াবা ব্যবসায়ীকে হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয়েছে।

আজ রবিবার বিকাল ৪টার দিকে জেলার আদর্শ সদর উপজেলার ভারত-সীমান্তবর্তী শাহপুর নামক এলাকায় এ ঘটনা ঘটে। সে জেলার চান্দিনা উপজেলার খিরাশার মহনপুর গ্রামের মনিরুল ইসলামের ছেলে। রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই মরদেহটি সদর হাসপাতালে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

পুলিশ, বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, জালাল হোসেন (৩৭) রবিবার বিকেলে ভারত সীমান্তবর্তী শাহপুর এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশের পর আকস্মিকভাবে অচেতন হয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন ও বিজিবি টহল দলের সদস্যরা তাকে উদ্ধার করে বিজিবি’র গাড়িতে তোলার সময় জালাল হোসেনের পায়ুপথ থেকে ইয়াবা ভর্তি নীল রংয়ের একটি প্যাকেট বের হয়ে আসে। তখন ইয়াবাসহ তাকে কুমিল্লা সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. গোলাম সামদানী রাব্বি জানান, সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। 

১০ বিজিবি-কুমিল্লার অধিনায়ক লে. কর্ণেল খন্দকার গোলাম সারওয়ার পিপিএম জানান, ভারত সীমান্ত পেরিয়ে বাংলাদেশে সীমান্তের শাহপুর এলাকায় প্রবেশের পর সে ‘আমাকে বাঁচান’ বলে চিৎকার দিয়ে অচেতন হয়ে পড়ে। তার চিৎকার শুনে স্থানীয় লোকজনসহ বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে। এ সময় তার পায়ুপথ থেকে মলসহ ইয়াবা ভর্তি নীল রংয়ের প্যাকেট বের হয়ে আসে। পরে হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কোতয়ালী মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়া পিপিএম জানান, সুরতহালে তার শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। তবে পায়ুপথে উদ্ধার হওয়া প্যাকেটে ২৩৫ পিস ইয়াবা রয়েছে। ময়নাতদন্তের জন্য তার মরদেহ কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে এবং সোমবার ময়নাতদন্ত সম্পন্ন হবে।



মন্তব্য