kalerkantho


বান্দরবানে জেলা নদী রক্ষা কমিটির সভা

নদী তীরবর্তী ও ঝুঁকিপূর্ণ অবস্থান থেকে বসতি সরিয়ে নেয়ার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

২২ এপ্রিল, ২০১৮ ২০:২৬



নদী তীরবর্তী ও ঝুঁকিপূর্ণ অবস্থান থেকে বসতি সরিয়ে নেয়ার সিদ্ধান্ত

বান্দরবান জেলার বিভিন্ন এলাকায় আগামী ১৫ দিনের মধ্যে নদী ও জলাশয়সমূহ অবৈধ দখলমুক্ত করার লক্ষ্যে বিশেষ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ রবিবার বান্দরবান কালেক্টরেট সভা কক্ষে জেলা নদী রক্ষা কমিটির মাসিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়াও সভায় আসন্ন বর্ষা মৌসুমের আগেই পাহাড়ের ঢাল, নদী তীরবর্তী স্থান ও ঝুঁকিপূর্ণ অবস্থান থেকে বসতি সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা নদী রক্ষা কমিটির সভাপতি ও বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ আসলাম হোসেন সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়  
উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, পানি উন্নয়ন বোর্ড এবং উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির অনান্য সদস্যগণ।

এ সময় পানি উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী জানান, বান্দরবান সদর উপজেলা ও পৌর এলাকায় অবৈধ দখলে থাকা ব্যক্তিদের তালিকা তৈরি করা হয়েছে। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নির্বাহী ম্যাজিস্ট্রেট, বান্দরবান পৌরসভা, বাজার ফান্ড প্রশাসন এবং বান্দরবান সদর উপজেলা পরিষদের ভূমি বিভাগের সমন্বয়ে উচ্ছেদ অভিযান চালানো যাবে।

এক প্রশ্নের জবাবে তিনি আরো জানান, নাব্যতা বাড়াতে বান্দরবান জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া শংখ ও মাতামুহুরী নদী খননের লক্ষ্যে পরিকল্পনা প্রণয়নের কাজ শুরু হয়েছে। এই সপ্তাহের মধ্যেই চূড়ান্ত প্রকল্প প্রস্তাব সরকারের কাছে পাঠানো হবে।

 


মন্তব্য