kalerkantho


বরিশালে জীবনানন্দ মেলায় তিন গুণীজনকে সম্মাননা

বরিশাল অফিস   

২১ এপ্রিল, ২০১৮ ১৬:৫১



বরিশালে জীবনানন্দ মেলায় তিন গুণীজনকে সম্মাননা

বরিশালে কবি জীবনানন্দ উৎসব মেলায় তিন গুণী ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়েছে। সম্মাননা পাওয়া তিন গুণীজন হলেন- জেলা শিশু বিষয়ক কর্মকর্তা পংকজ রায় চৌধুরী, মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন ও জীবনানন্দ গবেষক কবি হ্যানরি স্বপন। এই তিন গুণী ব্যক্তিকে মানপত্র, ক্রেস্ট ও সম্মানী প্রদান করার মাধ্যমে সম্মাননা দেওয়া হয়। আর এই সম্মাননার মাধ্যমে গতকাল শুক্রবার রাতে তিন দিনব্যাপী এই মেলার সমাপ্তি ঘটে।

সমাপনী দিনে বরিশাল জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস এমপি, সরকারী বিএম কলেজ অধ্যক্ষ মোঃ শফিকুর রহমান সিকদার, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি এ্যাড. এস এম ইকবাল। 

এর পরপরই মঞ্চে কবি জীবনানন্দের কবিতা আবৃতি পাঠ, আবহমান বাংলার বিভিন্ন গান পরিবেশন করাসহ নিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান। 

সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, আগামীতে জীবনানন্দ মেলা বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে বড় পরিসরে করা হবে। কারণ জীবনানন্দে রয়েছে বরিশালের শেকর। তিনি আবহমান বাংলা কবি। 

এর পূর্বে বিকেলে টাউন হলে সৃজনশীল কবি,লেখক ও সাহিত্যিক সমাবেশ অনুষ্ঠিত হয়। 

উল্লেখ্য, গত বুধবার অশ্বিনী কুমার টাউন হলে জেলা প্রসাশনের আয়োজনে শুরু হয় তিন দিনব্যাপী জীবনানন্দ উৎসব মেলা ২০১৮। গতকাল শুক্রবার ছিলো এই মেলার সমাপনী দিন। 



মন্তব্য