kalerkantho


মাদারীপুরে প্রশ্ন ফাঁস চক্রের ১৫ সদস্য আটক

মাদারীপুর প্রতিনিধি    

২০ এপ্রিল, ২০১৮ ১৮:৪৬



মাদারীপুরে প্রশ্ন ফাঁস চক্রের ১৫ সদস্য আটক

মাদারীপুরে ২০১৪ সালের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ১৫ জনকে আটক করেছে গোয়েন্দা  পুলিশ। এ সময় ল্যাপটপ, প্রিন্টার, ডিভাইসসহ প্রশ্নপত্র জব্দ করা হয়।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের পাঠককান্দি থেকে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন পলাশ মণ্ডল (৩৫), মনতোষ সরকার (৩২), আকরাম হোসেন (২৪), অপূর্ব হাওলাদার (৩৫), বিনয় ভক্ত (২৭), অনাদী বিশ্বাস (২৭), শশাঙ্ক বৈদ্য (৩২), তানভীর আহম্মেদ (৩১), মৃদুল হালাদার (৩০), আশিষ বালা (২৯), মৃত্যুঞ্জয় বালা (২৫), অলোক বালা (২০), সন্তোষ হালদার (৪০), সুরঞ্জন পাণ্ডে (৪২) এবং মকসেদুল আলম (৩৫)।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব জানান, মাদারীপুরের স্কুল, ও কলেজসহ ১৬টি কেন্দ্রে শুক্রবার সকাল ১০টায় শুরু হয় ২০১৪ সালের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা। পরীক্ষাকে কেন্দ্র করে প্রশ্ন ফাঁস চক্র টাকার বিনিময়ে উত্তরপত্র সরবরাহ করছে- এমন সংবাদ আসে ডিবি পুলিশের কাছে। ওই সংবাদের ভিত্তিতে শহরের পাঠককান্দি এলাকার একটি বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ।

এ সময় সেখান থেকে প্রথমে ১১ জনকে আটক করা হয়। পরে তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী পাশের আরেকটি বাসায় অভিযান চালিয়ে আরো চারজনকে  আটক করে জেলার গোয়েন্দা পুলিশের কার্যালয়ের নিয়ে আসা হয়। ঘটনাস্থল থেকে ল্যাপটপ, প্রিন্টার, ইলেকট্রিক ডিভাইসসহ প্রশ্নপত্র জব্দ করা হয়েছে।

এদিকে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্রের সঙ্গে ফাঁস হওয়া প্রশ্নপত্রের হুবহু মিল রয়েছে বলেও জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব। এ ছাড়া চক্রের বাকি সদস্যদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

আটকদের মধ্যে অনেকেই সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরে চাকরিরত বলেও প্রাথমিকভাবে জানা গেছে।



মন্তব্য