kalerkantho


বাংলাদেশি ৮ নারী ও শিশুকে ফেরত দিল ভারতীয় পুলিশ

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ    

১৯ এপ্রিল, ২০১৮ ২১:৫৫



বাংলাদেশি ৮ নারী ও শিশুকে ফেরত দিল ভারতীয় পুলিশ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বাংলাদেশি ৮ নারী ও শিশুকে ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার সোনামসজিদ জিরো পয়েন্টে শিবগঞ্জ থানা পুলিশের কাছে তাদের হস্তান্তর করে ভারতীয় পুলিশ। পরে তাদের থানায় নিয়ে আসা হয়।

ফেরত আসা নারী ও শিশুরা হলো- বগুড়ার ধুনট উপজেলার নিমগাছী পূর্বপাড়ার শাপলা খাতুন, ঠাকুরগাঁও জেলার হরিপুরের শিয়ালজুলি ভবানন্দপুর গ্রামের সফি রহমানের মেয়ে নুরুন নেসা( ২০), জয়পুরহাট জেলার পাচঁবিবির উপজেলার আটপাড়া গ্রামের আকতারের মেয়ে  রোজিনা খাতুন( ১৩), নারায়ণগঞ্জের বন্দর উপজেলার সেলিনা বেগম, কুড়িগ্রাম নাকেশ্বরী রামখানাদিঘীর পাড়ের জামিনূর রহমানের শিশু কন্যা জেসমিন খাতুন(১৬), ঢাকার গুলশানের খাদিজা খাতুন, খুলনা দৌলপুরের  ফেরদাউসের দুই শিশু কন্যা সোহাগী খাতুন (১৩) ও আদরী খাতুন ( ৬)। তারা সকলে প্রায় ৫ থেকে ৬ বছর আগে পাচারকারীদের কবলে পড়ে সীমান্ত দিয়ে ভারতে পাচার হয় বলে জানিয়েছে পুলিশ। 

ফেরত আসা নারী ও শিশুরা জানায়, ভারতের মালদা জেলার মকদমপুর বাল্য স্কুল হোস্টেলে কেউ ৯ বছর আবার কেউ ২ বছর থেকে ছিল। সেখান থেকে ভারতীয় ইমিগ্রেশন পুলিশের মাধ্যমে বাংলাদেশে পাঠানো হয়। 

এদিকে ভারতে বন্দি জীবন থেকে মুক্ত হয়ে দেশে আসতে পেরে খুঁশি বলে জানান তারা।

এ ব্যাপারে শিবগঞ্জ থানার পরিদর্শক কবীর হোসেন জানান, আইনি প্রক্রিয়া শেষে বাংলাদেশি ৮ নারী ও শিশুকে তাদের পরিবারের সদস্যদের নিকট হস্তান্তর করা হবে। 

 


মন্তব্য