kalerkantho


'ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় সরকার অনন্য নজির স্থাপন করেছে'

নিজস্ব প্রতিবেদক   

১৬ এপ্রিল, ২০১৮ ২০:৪০



'ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় সরকার অনন্য নজির স্থাপন করেছে'

ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বর্তমান সরকার অনন্য নজির স্থাপন করেছে উল্লেখ করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম সারা দেশে বিস্তৃত হয়েছে। প্রতিষ্ঠানটি ওলামাদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জনগনের কল্যাণে কাজ করার জন্য আলেম-ওলামাদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। 

আজ সোমবার নিজ নির্বাচনী এলাকা রংপুরের পীরগঞ্জের টুকুরিয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গণে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। 

স্পিকার বলেন, সরকার জেলা ও উপজেলা পর্যায়ে ৫৬০টি মডেল মসজিদ স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় পীরগঞ্জ উপজেলায় একটি মডেল মসজিদ স্থাপিত হবে। ওই মসজিদে ছাত্রদের জন্য হেফজখানা, ইমাম প্রশিক্ষণ, হজ্জ রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণ প্রাক-প্রাথমিক শিক্ষা, ইসলামিক গবেষণা, লাইব্রেরি এবং জানাজার প্রয়োজনীয় উপকরণ থাকবে। 

সম্প্রতি ঘটে যাওয়া শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিয়ে স্পিকার শিরীন শারমিন বলেন, ইতিমধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রতিটি জেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণের জন্য ৫০০ বান্ডেল টিন বরাদ্দ করা হয়েছে। আরো বরাদ্দের উদ্যোগ নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে সভায় অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, রংপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুর রহমান রাঙ্গা, পৌর মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীম, ইসলামিক ফাউন্ডেশনের রংপুর বিভাগীয় পরিচালক আবুল কালাম আজাদ।

এর আগে স্পিকার ইসলামী ফাউন্ডেশন কর্তৃক নবনির্মিত দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার ভিত্তি ফলক উন্মোচন ও উদ্বোধন করেন। তিনি দরিদ্র-অসহায় মানুষের মাঝে নগদ অর্থ ও সেলাই মেশিন বিতরণ করেন। এ সময় তিনি নতুন প্রতিষ্ঠিত ১০টি সহজ কুরআন শিক্ষা কেন্দ্রে নবনিযুক্ত শিক্ষকদের নিয়োগপত্র ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণও বিতরণ করেন।



মন্তব্য