kalerkantho


চুয়াডাঙ্গায় ৫ এএসআইসহ ৬ পুলিশ ক্লোজড

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৮ ১০:১৪



চুয়াডাঙ্গায় ৫ এএসআইসহ ৬ পুলিশ ক্লোজড

ঊর্ধ্বতন কর্মকর্তাদের না জানিয়ে সাদা পোশাকে অন্য থানা এলাকায় অভিযান চালানোর অভিযোগে চুয়াডাঙ্গা সদর থানার পাঁচ সহকারী উপ-পরিদর্শকসহ (এএসআই) ছয় পুলিশ সদস্যকে ক্লোজড (প্রত্যাহার) করা হয়েছে। বৃহস্পতিবার রাতে তাদের থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার মাহবুবুর রহমান বিষযটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রকৃত ঘটনা অনুসন্ধানের জন্য অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলামকে প্রধান করে দুই সদস্যর একটি কমিটি করা হয়েছে। প্রত্যাহার হওয়া পুলিশ কর্মকর্তারা হলেন- সহকারী উপ-পরিদর্শক মো. কামরুজ্জামান, ইন্দ্রজিৎ সরকার, রমেন দাস, কামরুর হোসেন, ইউসুফ আলী ও কনস্টেবল জসিম উদ্দীন।

পুলিশ সুপার মাহবুবুর রহমান জানান, সাদা পোশাকে অভিযান না চালানোর ব্যাপারে এমনিতেই নিদের্শনা রয়েছে। তাছাড়া ওই ৬ পুলিশ সদস্য কোনো ঊর্ধ্বতন কর্মকর্তাকে না জানিয়ে পার্শ্ববর্তী থানা এলাকাতে অভিযান চালায়। যা পুলিশ বাহিনীর শৃঙ্খলা পরিপন্থী। এ কারণে তাদের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন খাঁন জানান, সদর উপজেলার আকুন্দবাড়িয়া ও সিংনগর গ্রাম একেবারে লাগোয়া হওয়ায় ভুল করে ওই পুলিশ সদস্যরা জীবননগর থানা এলাকার ভেতরে ঢুকে পড়ে।


মন্তব্য