kalerkantho


বাড়ির পথে কাকন বিবির মরদেহ, বিকেলে দাফন

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৮ ১০:২০



বাড়ির পথে কাকন বিবির মরদেহ, বিকেলে দাফন

মহান মুক্তিযুদ্ধের অগ্নিকন্যা বীরপ্রতীক কাকন বিবির মরদেহবাহী অ্যাম্বুলেন্স তার গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হয়েছে। সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। আজ বৃহস্পতিবার সকাল ৯টা ৩২ মিনিটে এম. এ. জি. ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মরদেহ নিয়ে তার গ্রামের বাড়ি সুনামগঞ্জেরর দোয়ারা বাজার উপজেলার উদ্দেশে রওনা হন তার স্বজনরা। বিকেল ৪টায় জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হবে জানান কাকন বিবির মেয়ে সখিনা বিবি।

এর আগে হাসপাতালের অভ্যন্তরে কাকন বিবিকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসন, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। বুধবার রাত ১১টা ৫ মিনিটে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মুক্তিযুদ্ধের অগ্নিকন্যা কাকন বিবি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৩ বছর।

গত সোমবার সন্ধ্যায় নিউমোনিয়া ও শ্বাসকষ্ট, ফুসফুস সমস্যাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একটি কেবিনে ভর্তি হন কাকন বিবি। কাকন বিবি প্রায় ২০টি যুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন। ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বীরপ্রতীক উপাধিতে ভূষিত করার ঘোষণা দেন।

 



মন্তব্য