kalerkantho


গফরগাঁওয়ে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩, অস্ত্র উদ্ধার

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি    

২১ মার্চ, ২০১৮ ২২:৫৪



গফরগাঁওয়ে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩, অস্ত্র উদ্ধার

ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের সর্দার রায়হানসহ তিনজনকে আটক করে ময়মনসিংহ র‌্যাব-১৪। এ সময় পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধস্তাধস্তিতে র‌্যাব সদস্যসহ দুইজন আহত হয়। পরে ঘটনাস্থল থেকে একটি পিস্তলসহ দেশিয় অস্ত্র ও ডাকাতি কাজে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়। গতকাল মঙ্গলবার ভোর রাতে উপজেলার পাগলা থানার অললী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অস্ত্রসহ আটক তিন ডাকাতকে পাগলা থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। আজ বুধবার পাগলা থানা পুলিশ ১০ দিনের রিমান্ড চেয়ে ডাকাতি ও অস্ত্র মামলায় তিনজনকে ময়মনসিংহ আদালতে প্রেরণ করে। 

থানা পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোর রাতে ডাকাতির প্রস্তুতিকালে ময়মনসিংহ র‌্যাব-১৪ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার অললী গ্রামের হাফিজ উদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে বেলদিয়া গ্রামের আব্দুর রশিদ ওরফে খোকনের ছেলে আন্তঃজেলা ডাকাত দলের সর্দার রায়হান ডাকাত(৩০), আকবর আলীর ছেলে ওয়াহেদ আলী(৫০) ও অললী গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে সিরাজ(২৪) আটক করে। এ সময় পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধস্তাধস্তিতে র‌্যাবের এক সদস্যসহ ডাকাত দলের সদস্য সিরাজ আহত হয়। পরে র‌্যাবের সদস্যরা তল্লাশি করে ৭ বোরের একটি পিস্তল, গুলিভর্তি একটি ম্যাগজিন, ৯টি রাম দা, লোহা কাটার করাত, কার্টার, লোহার শিকল উদ্ধার করে। পরে উদ্ধারকৃত অস্ত্র ও ডাকাতদের ময়মনসিংহ র‌্যাব কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। আজ বুধবার উদ্ধার করা অস্ত্রসহ ডাকাতদের পাগলা থানায় সোপর্দ করা হলে পাগলা থানা পুলিশ অস্ত্র ও ডাকাতি আইনে মামলা দিয়ে ১০ দিনের রিমান্ড চেয়ে ময়মনসিংহ আদালতে প্রেরণ করেন।

এ ব্যাপারে পাগলা থানার অফিসার ইনচার্জ মোখলেছুর রহমান আকন্দ বলেন, ডাকাত সর্দার রায়হানের নামে গফরগাঁও ও পাগলা থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে। গত ৯ মার্চ রাতে রায়হানকে ধরতে অভিযান চালানোর সময় একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হলেও রায়হান বাড়ি থেকে পালিয়ে যায়। ময়মনসিংহ র‌্যাব-১৪ ওই ঘটনার সূত্র ধরে এই অভিযান পরিচালনা করে অস্ত্রসহ তিনজনকে আটক করে।



মন্তব্য