kalerkantho


দিনাজপুরে হুইপ ইকবালুর রহিম

শিক্ষিত সমাজ গড়ে তুলতে শিক্ষকদের ভূমিকা অপরিহার্য

দিনাজপুর প্রতিনিধি    

২১ মার্চ, ২০১৮ ১৮:৫৭



শিক্ষিত সমাজ গড়ে তুলতে শিক্ষকদের ভূমিকা অপরিহার্য

সৎ ও ভাল মানুষ হতে শিক্ষার কোনো বিকল্প নেই উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, একজন শিক্ষিত ও সৎ মানুষ দেশের উন্নয়নের সহায়ক শক্তি। দুর্নীতি, স্বজনপ্রীতি ও অন্যায় অপরাধ থেকে দূরে রাখতে শিক্ষার কোনো বিকল্প নেই। আজ বুধবার দিনাজপুর কেবিএম কলেজ ৪ তলা ভীত বিশিষ্ঠ প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হুইপ ইকবালুর রহিম বলেন, শিক্ষিত মানুষ কোনো দিন দুর্নীতির আশ্রয় নেয় না। দুর্নীতি করলে বিচারের কাঠগড়ায় দাড়াতে হবে এবং সাজা হবে। এই অভিশাপ্ত জীবন থেকে বাঁচতে হলে উন্নত শিক্ষায় শিক্ষিত হতে হবে। 

তিনি আরো বলেন, শিক্ষার কারিগর হলো শিক্ষকরা। নতুন প্রজন্মকে শিক্ষার আলোয় আলোকিত করতে হবে। উন্নয়নশীল বাংলাদেশের মানুষকে সকল অভাব অনটন থেকে দুরে রাখতে শিক্ষিত সমাজ গড়ে তুলেতে হবে। আর এ জন্য শিক্ষকদের ভূমিকা অপরিহার্য। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সাবেক সভাপতি মোছাদ্দেক হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, দিনাজপুর কেবিএম কলেজের অধ্যক্ষ মোঃ জিয়াউল হুদা জুয়েল, উপাধ্যক্ষ সরদার খুদরত ই খুদা, দিনাজপুর জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ তানভীর ইসলাম রাহুল, শহর স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক শেখ মোঃ শাহ আলম, দিনাজপুর কেবিএম কলেজের শিক্ষক প্রতিনিধি  অমিত চৌধুরী, ফারিয়া শারমিন মিতু প্রমুখ।


মন্তব্য