kalerkantho


তনু হত্যার দুই বছর, বিচার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা    

২০ মার্চ, ২০১৮ ১৩:৫২



তনু হত্যার দুই বছর, বিচার দাবিতে মানববন্ধন

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার দুই বছর পূর্ণ হলো আজ মঙ্গলবার (২০ মার্চ)।  দীর্ঘ দুই বছরেও তার খুনিরা শনাক্ত হয়নি, নেই মামলার উল্লেখযোগ্য কোনো অগ্রগতি।

তনু হত্যার খুনি চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবিতে আজ মঙ্গলবার সকালে বিক্ষোভ ও মানববন্ধন করেছে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীরা।

কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল কলেজের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু ম্যুরালের সামনে এসে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন করে শিক্ষার্থীরা। এ সময় তারা তনু হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানিয়ে স্লোগান দেয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ২০ মার্চ সন্ধ্যায় কুমিল্লা সেনানিবাসের ভেতরের একটি বাসায় টিউশনি করতে গিয়ে আর বাসায় ফেরেনি তনু। পরে তার স্বজনরা খোঁজাখুঁজি করে রাতে বাসার অদূরে সেনানিবাসের ভেতর একটি জঙ্গলে তনুর মরদেহ পান।

পরদিন তনুর বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। থানা পুলিশ ও ডিবির পর ২০১৬ সালের ১ এপ্রিল থেকে মামলার তদন্তের দায়িত্ব পায় সিআইডি। 



মন্তব্য