kalerkantho


কেরানীগঞ্জে আচাড় খেয়ে এক শিশুর মৃত্যু

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১৯ মার্চ, ২০১৮ ১৯:১৩



কেরানীগঞ্জে আচাড় খেয়ে এক শিশুর মৃত্যু

দক্ষিণ কেরানীগঞ্জে আচাড় খেয়ে সোহানা (২) নামে এক শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় অসুস্থ হয়ে পড়েন নিহত শিশুর মামা আমিনুল (১৪) ও খালা সোনিয়া (১২)। গতকাল রবিবার  রাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানার বনগ্রাম এলাকায় এ ঘটনা ঘটেছে। নিহত শিশুর লাশ সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মিটফোর্ড হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়েছে। 

সাহানার মা সুলতানা বেগম বলেন, রাতে আমার মেয়ে সোহানা এবং আমার ভাই আমিনুল ও বোন সোনিয়া বাহির থেকে কিনে এনে আচাড় খায়। আচার খাওয়ার পর তারা অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের চিকিৎসার জন্য মিটফোর্ড হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আমার মেয়ে মারা যায়। পরে বাকীদের চিকিৎসা দেওয়ার পর মোটামুটি সুস্থ হলে চিকিৎসকরা তাদের ছেড়ে দেয়।

এদিকে একমাত্র মেয়ের মৃত্যুর খবর পেয়ে হাসপাতাল মর্গে ছুটে যান পিতা সোহেল মিয়া। সেখানে তার সাথে কথা হলে তিনি তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করে বলেন, সোহানার মা সোহানাকে বিষ খাইয়ে মেরে ফেলেছে। দীর্ঘদিন যাবত তাদের সংসার ভাল যাচ্ছে না। স্ত্রী তার বিরুদ্ধে নারী নির্যাতন মামলা দিয়ে জেলও খাটিয়েছে। 

সোহেল মিয়ার ধারণা, বাচ্চা থাকলে অন্যত্রে বিয়ে বসতে পারবে না তাই আচারের সাথে বিষ প্রয়োগ করে হত্যা করেছে। আমি এর সুষ্ঠ বিচার চাই। 

এ ব্যাপারে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মোঃ মনিরুল ইসলাম বলেন, এটি হত্যা না স্বাভাবিক মৃত্যু ময়নাতদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত তা বলা যাবে না। এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে।


মন্তব্য