kalerkantho


'কেরানীগঞ্জে ছেলেদের চেয়ে মেয়েরা পড়ালেখায় এগিয়ে'

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১৯ মার্চ, ২০১৮ ০২:৪৫



'কেরানীগঞ্জে ছেলেদের চেয়ে মেয়েরা পড়ালেখায় এগিয়ে'

ছবি: কালের কণ্ঠ

কেরানীগঞ্জের ছেলেদের চেয়ে মেয়েরা পড়ালেখায় এগিয়ে। বছর শুরুতেই আমরা ছাত্র-ছাত্রীদের স্কুল-কলেজে যে সকল রেজাল্ট দেখতে পাই তার মধ্যে বেশি জিপিএ-৫ আসে মেয়েদের। তাই কেরানীগঞ্জের মেয়েরা শুধু পড়ালেখায় এগিয়ে যাবে খেলাধুলায় করবে না তা হতে পারে না। বাংলাদেশ যদি নেতৃত্ব দিতে পারে মেয়েরা এবং বাংলাদেশের জাতীয় সংসদ নেতৃত্ব দিতে পারে মেয়েরা, বিরোধীদল নেতৃত্ব দিতে পারে মেয়েরা, তাহলে আমাদের মেয়েরা খেলাধুলায় পাড়বে না কেন। পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় আমাদের মেয়েদের এগিয়ে নিয়ে যাওয়ার জন্য উপজেলা চেয়ারম্যানকে সঙ্গে নিয়ে নসরুল হামিদ প্রমিলা হ্যান্ডবল টুর্নামেন্ট-২০১৮ আয়োজন করা হয়েছে।

গতকাল রবিবার বিকেলে নসরুল হামিদ স্পোর্টস একাডেমি আয়োজিত কেরানীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজ মাঠে নসরুল হামিদ প্রমিলা হ্যান্ডবল টুর্নামেন্টের শুভ উদ্বোধনকালে প্রধান অতিথির ভাষণে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী মন্ত্রী নসরুল হামিদ বিপু এসব কথা বলেন। মন্ত্রী বলেন, আজ আমাদের দেশের মেয়েরা বিদেশের মাটিতে গিয়ে খেলাধুলায় জয়ী হয়ে আসছে। বিদেশের মাটিকে তারা গার্মেন্টে কাজ করে দেশের জন্য ডলার আয় করে নিয়ে আসছে। আমরা প্রমিলা হ্যান্ডবল দিয়ে শুরু করলাম। পর্যায়ক্রমে আমাদের মেয়েদের জন্য দাবা, টি-২০ ক্রিকেটসহ বিভিন্ন খেলাধুলার আয়োজন করব। আমি চাই কেরানীগঞ্জের মেয়েরা সাবেক জাতীয় দলের ক্রিকেটার রফিকের মতো তারাও জাতীয় দলে খেলবে। এ জন্য মেয়েদের বাছাই করে তাদের অনুশীলনের ব্যবস্থা করে জাতীয় দলে জায়গা করে নেওয়া যোগ্য করে তুলবো।

নসরুল হামিদ স্পোর্টস একাডেমির সভাপতি জাকির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ. লীগ আহবায়ক শাহীন আহমেদ। এ সময় আরো উপস্থিত ছিলেন, নসরুল হামিদ প্রমিলা হ্যান্ডবল টুর্নামেন্ট কমিটির আহবায়ক নাসরিন পপি, সাবেক জাতীয় দলের ক্রিকেটার মোহাম্মদ রফিক, উপজেলা সহকারী কমিশনার ভূমি পারভেজুর রহমান, আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশি, জিনজিরা ইউপি চেয়ারম্যান হাজি সাকুর হোসেন সাক, আ. লীগ নেতা আশরারুল হাসান আশু, মুযাহিদুল ইসলাম মামুন, হাজি মোস্তাক আহমেদ, মীর আসাদ হোসেন টিটু, যুবলীগ নেতা মাহমুদ আলম, ডা. মো. সেলিম, কৃষক লীগ নেতা মো. নুরে আলম নুরু। নসরুল হামিদ প্রমিলা হ্যান্ডবল টুর্নামেন্টে উপজেলার ১২টি স্কুল অ্যান্ড কলেজ অংশগ্রহণ করে।

বিদ্যালয়গুলো হচ্ছে- জিনজিরা পীর মোহাম্মদ পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়, জিনজিরা পি এম পাইলট স্কুল অ্যান্ড কলেজ, কেরানীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজ, চুনকুটিয়া উচ্চ বালিকা বিদ্যালয়, হাসনাবাদ কামুচানশাহ উচ্চ বিদ্যালয়, বাঘৈর উচ্চ বিদ্যালয়, জাজিরা উচ্চ বিদ্যালয়, তেঘরিয়া উচ্চ বিদ্যালয়, পারজোয়ার ব্রাম্মনগাঁও উচ্চ বিদ্যালয়, দোলেশ্বর উচ্চ বিদ্যালয়, নতুন বক্তারচর স্কুল অ্যান্ড কলেজ ও শুভাঢ্যা উচ্চ বিদ্যালয়। উদ্বোধনী ম্যাচে কেরানীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজ বনাম চুনকুটিয়া উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে প্রতিযোগিতা করছেন।


মন্তব্য