kalerkantho


ফরিদগঞ্জে সহস্রাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা

চাঁদপুর প্রতিনিধি   

১৯ মার্চ, ২০১৮ ০১:২০



ফরিদগঞ্জে সহস্রাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা

ছবি: কালের কণ্ঠ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জে সহস্রাধিক দরিদ্র রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। রবিবার দিনব্যাপী মানবিক এবং ব্যতিক্রমধর্মী এই কার্যক্রম উপজেলার কড়ৈতলী উচ্চ বিদ্যালয় চত্বরে আয়োজন করেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ছাত্র সংসদের সাবেক ভিপি, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবং জেলা বিএমএ'র সাবেক সভাপতি ডা. হারুন অর রশিদ সাগর।

খোঁজ নিয়ে জানা গেছে, ডা. হারুন অর রশিদ সাগরের নেতৃত্বে ডা. সুজাউদ্দৌলা রুবেল, ডা. বিপ্লব দাস, ডা. সবুজ চন্দ্র দাস, মেডিক্যাল এসিস্ট্যান্ট ডা. রুবাইয়াত, ডা. রফিকুল ইসলাম, ডা. মহিউদ্দিন, ডা. তাইয়েব এবং ডা. আব্দুর রাউফ। এই নয়জন চিকিৎসক রবিবার দিনভর বিভিন্ন বয়সী নারী-পুরুষ ও কিশোর-কিশোরীদের বিনামূল্যে চিকিৎসাসেবা, ব্যবস্থাপত্র এবং ওষুধ প্রদান করেন।

চিকিৎসাসেবা শুরুতে ডা. হারুন অর রশিদ আগত রোগীদের উদ্দেশে বলেন, জাতির জনকের জন্ম না হলে আমরা ডাক্তার, ইঞ্জিনিয়ার, এমপি, মন্ত্রী, সমাজসেবক হতাম না। তাই শ্রদ্ধাভরে জাতির পিতাকে স্মরণ করতে হবে। তাঁর গভীর ত্যাগের কারণে আমরা স্বাধীন বাংলাদেশে শান্তিতে বসবাস করতে পারছি। ডা. সাগর আরো বলেন, তাঁর কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত বাংলাদেশ বিনির্মাণে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। আমরা সবাই তাঁর সারথী হয়ে কাজ করে যাচ্ছি।


মন্তব্য