kalerkantho


শরীয়তপুরে অগ্নিদগ্ধ হয়ে দুই বোনের মৃত্যু

শরীয়তপুর প্রতিনিধি   

১৯ মার্চ, ২০১৮ ০০:০০



শরীয়তপুরে অগ্নিদগ্ধ হয়ে দুই বোনের মৃত্যু

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার কাচিকাটা ইউনিয়নের শিবসেন গ্রামে অগ্নিদগ্ধ হয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। মৃত মাফিয়া (৮) ও আসমা (৬) ওই গ্রামের মনির সরকারের মেয়ে। তারা স্থানীয় শিবসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় ও প্রথম শ্রেণির ছাত্রী। রবিবার বিকালে তাদের বসতঘরে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটেছে।

স্থানীয় সূত্র জানায়, শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার কাচিকাটা ইউনিয়নটি চতুর্দিক দিয়ে পদ্মা নদী। ওই ইউনিয়নের একটি গ্রাম শিবসেন। ওই গ্রামের বাক প্রতিবন্ধী মনির সরকারের বাড়ির রান্না ঘরে রবিবার দুপুরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। রান্না ঘর হতে ওই আগুন বসতঘরে ছরিয়ে পরে। বসতঘরে ঘুমানো ছিল মনির সরকারের মেয়ে মাফিয়া ও আসমা। বাড়ির মানুষ ও প্রতিবেশীরা আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যস্ত থাকায় শিশু দুটির কথা ভুলে যায়। ওই ভুলের মাশুল দিতে তাদের প্রাণ হারাতে হয়। যখন তাদের সন্ধান পাওয়া যায় ততক্ষণে শিশু দুটি পুড়ে অঙ্গার হয়ে যায়। এ অগ্নিকাণ্ডে মনির সরকার ও তাদের আত্মীয়দের পাঁচটি বসতঘর পুড়ে যায়।

খবর পেয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহম্মেদ ইউপি চেয়ারম্যানের মাধ্যমে শিশু দুটির লাশ দাফন করার জন্য ১০ হাজার টাকা প্রদান করেছেন।

শিশু সন্তান দুটি হারিয়ে পাগল প্রায় মা খোদেজা বেগম। বিলাপ করতে করতে মা বলছিলেন, ওদের জন্যই রান্না করতে ছিলাম। রান্না করতে দেরি হওয়ায় আমার মানিকরা কখন ঘুমিয়ে পরছে আমি খেয়াল করিনি। আল্লাহ কেন তুমি আমার কোল খালি করলা। আমি অহন কাগোলিগা রান্না করুম।

কাচিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম দেওয়ান বলেন, মর্মান্তিক এ দুর্ঘটনায় পুরো এলাকার মানুষ শোকাহত। ওই পরিবারটিকে শান্তনা জানানোর ভাষাই হারিয়ে ফেলেছি।

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মনজরুল হক আকন্দ বলেন, অগ্নিকাণ্ডে দুটি শিশুর মৃত্যুর খবর শুনেছি। রান্না ঘর থেকে আগুন লাগার ঘটনাটি ঘটেছে। থানা থেকে ফোর্স পাঠানো হয়েছে।



মন্তব্য