kalerkantho


শেরপুরে টি-টুয়েন্টি ক্রিকেটে সাইকা চ্যাম্পিয়ন

শেরপুর প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৮ ০০:২৭



শেরপুরে টি-টুয়েন্টি ক্রিকেটে সাইকা চ্যাম্পিয়ন

ছবি: কালের কণ্ঠ

শেরপুর 'মিমোজা-বিয়ন টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে শেরপুর ইয়ং ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (সাইকা) চ্যাম্পিয়ন ও অ্যামেচার ক্লাব রানারআপ হয়েছে। শনিবার (১৭ মার্চ) শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল খেলায় সাইকা ৮ ইউকেটে অ্যামেচার ক্লাবকে পারজিত করে।

সকালে টস জিতে অ্যামেচার ক্লাব নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯০ রান করে। দলের পক্ষে ওপেনার শিপন ৩৪ রানে অপরাজিত থাকেন এবং উইকেট কিপার-ব্যাটসম্যান ১৬ এবং তুনির ১৪ রান করেন।

অপরদিকে, ৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সাইকা ১৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৯২ রান তুলে জয়ী হয়। সাইকার অলরাউন্ডার সেৌমিক ৩৪ রান এবং ওপেনার সাব্বির অপরাজিত ২৯ রান ও রাতুল ১০ রানে অপরাজিত থাকেন। সাইকার দু'টি উইকেট তুলে নেন অ্যামেচার ক্লাবের অধিনায়ক জাকির হোসেন।

খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি স্থানীয় সরকার উপ-পরিচালক এ টি এম জিয়াউল ইসলাম এবং বিশেষ অতিথি পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এ সময় ডি এস এস সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম, ডি এস এ কর্মকর্তা মুকছেদুর রহমান হিমু, আব্দুল ওয়াদুদ অদু, শিল্পপতি আনিসুর রহমান, প্রেস ক্লাব সম্পাদক সাবিহা জামান শাপলা প্রমুখ উপস্থিত ছিলেন।

চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি ছাড়াও নগদ যথাক্রমে ১০ হাজার টাকা ও ৭ হাজার টাকা প্রাইজমানি প্রদান করা হয়। সাইকা'র অলরাউন্ডর সেৌমিক ৪ ওভার বল করে এক মেডেন সহ ১২ রানে ২ উইকেট এবং ব্যাট হাতে ৩৪ রান করায় 'ম্যান অব দি ফাইনাল' পুরস্কার লাভ করেন। এ ছাড়া সাইকার অলরাউন্ডার সনিক 'ম্যান অব দি সিরিজ' ও 'বিগ সিক্স' পুরস্কার, সাব্বির সর্বোচ্চ রান সংগ্রাহক, অ্য্যামেচার ক্লাবের বোলার শিমুল সর্বোচ্চ উইকেট শিকারী এবং শিপন সেরা ফিল্ডারের পুরস্কার লাভ করেন। ফাইনালের সেরা দর্শকের পুরস্কার দেওয়া হয় নারী নেত্রী আইরীন পারভীনকে।

শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ফ্যাশন ও লাইফস্টাইল বিষয়ক ব্যবসা প্রতিষ্ঠান মিমোজা এন্টারপ্রাইজ এবং ইভেন্ট ম্যানেজমেন্ট ও ইন্টেরিয়র ডিজাইন প্রতিষ্ঠান বিয়ন লিমিটেড এ টি-টুয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করে। চার দিনব্যাপী এ প্রতিযোগিতায় স্থানীয় ৮টি দল নক আউট ভিত্তিতে প্রতিদ্বন্দ্বিতা করে। দলগুলো হলো-শেরপুর ইয়ং ক্রিকেটার্স এসোসিয়েশন (সাইকা), মৈত্রিবাড়ী ক্রিকেট ক্লাব (এমসিসি), উত্তরা স্পোর্টিং ক্লাব, শেরপুর ক্রিকেট ক্লাব, সবুজ সেনা, খেলোয়াড় কল্যাণ সমিতি, এ্যামেচার ক্লাব ও কাকলী স্পোটির্ং ক্লাব।


মন্তব্য