kalerkantho


রংপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

রংপুর অফিস   

১৮ মার্চ, ২০১৮ ০০:১৪



রংপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে রংপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। দিনটি পালনে শনিবার সকালে রংপুর জেলা প্রশাসনসহ সিটি করপোরেশন, জেলা ও মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ বিভিন্ন কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শোভাযাত্রা, আলোচনা সভা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনূষ্ঠান।

দিবসটি পালনে শনিবার বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুখ, জেলা প্রশাসক এনামুল হাবীব, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান, সাধারন সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ ছাত্রলীগ, বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। এরপর একটি বর্ণাঢ্য র‌্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে স্থানীয় টাউন হলে জেলা প্রশাসন আলোচনা সভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান, শোভাযাত্রসহ বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

রংপুর জেলা ছাত্রলীগ দিবসটি পালন উপলক্ষে দলীয় কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধনসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভার আয়োজন করে। দলীয় কার্যালয়ে আলোচনা সভায় জেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী সিদ্দিকী হাসান রনি সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কানন বক্তব্য রাখেন।

এদিকে, শ্রদ্ধাঞ্জলি অর্পণ, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং আলোচনা সভা আয়োজনের মধ্য দিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে উদযাপন করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০১৮। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন আয়োজিত কর্মসূচিগুলোতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

দিবসটির ওপর আলোচনা সভায় আয়োজক কমিটির আহবায়ক এবং গণিত বিভাগের অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আয়োজক কমিটির সদস্য সচিব ড. রশীদুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ফেরদৌস রহমান, কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. গাজী মাজহারুল আনোয়ার, সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, 'বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না, আমাদের হয়তো পরাধীন থাকতে হতো। তাঁর স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আমাদের তরুণ প্রজন্মকে হাল ধরতে হবে, তঁার আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে।'


মন্তব্য