kalerkantho


ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

ইবি প্রতিনিধি   

১৭ মার্চ, ২০১৮ ২২:৩৫



ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের নিচ তলায় এ কর্নার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

কর্নার উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাডক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক মো: আতাউর রহমান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন, সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম প্রমুখ। 

জানা যায়, প্রাথমিক পর্যায়ে কর্ণারে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন লেখকের প্রায় ৩১০টি বই স্থান পেয়েছে। এর মধ্যে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন লেখকের ৬৪টি বই উপহার হিসেবে কর্নারের জন্য প্রদান করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। এছাড়া ২৪৬টি বই গ্রন্থাগার থেকে সরবরাহ করা হয়েছে বলে জানা গেছে। পরবর্তীতে ক্রমান্বয়ে বইয়ের সংখ্যা আরো বৃদ্ধি করা হবে বলে জানিয়েছেন গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) আতাউর রহমান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ‘শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শকে উজ্জিবিত রাখতে এ কর্নারের উদ্বোধন করা হয়েছে। এ কর্নার থেকে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারবে। পাশাপাশি গবেষকরা বঙ্গবন্ধু সম্পর্কে উচ্চতর গবেষণা করতে পারবে।’

এছাড়া দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে আনন্দ র‌্যালি, জন্মদিনের কেক কাটা, বঙ্গবন্ধু সম্পের্কে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও দোয়া মুনাজাত অনুষ্ঠিত হয়েছে।


মন্তব্য