kalerkantho


রংপুরে বইমেলা শুরু

আলোকিত মানুষ গড়তে বই পড়া ও কেনার বিকল্প নেই

রংপুর বিভাগীয় কমিশনার

রংপুর অফিস   

১৭ মার্চ, ২০১৮ ০০:২৮



আলোকিত মানুষ গড়তে বই পড়া ও কেনার বিকল্প নেই

রংপুরের বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ বলেছেন, আলোকিত মানুষরাই পারে আলোকিত ও সমৃদ্ধ জাতি গড়তে, আর আলোকিত হতে প্রয়োজন প্রচুর বই পড়া। শুক্রবার সন্ধ্যায় রংপুর সরকারি গণগ্রন্থাগার চত্বরের সাহিত্যমঞ্চে ১৫ দিনব্যাপী রংপুর বইমেলা-২০১৮ এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, দেশের প্রকাশনা প্রতিষ্ঠানগুলো বাণিজ্যিক প্রতিষ্ঠান হলেও জাতির মনন গঠনের কাজে নিয়োজিত আছে তারা, কাজেই লেখক ও প্রকাশকদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করতে এবং নিজেদের সমৃদ্ধ করতে সবাইকে প্রচুর বই কেনার আহ্বান জানান তিনি।

বইমেলা পরিচালনা কমিটির আহ্বায়ক সাঈদ সাহেদুল ইসলামের সভাপতিতে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আজমল হোসেন, মুক্তিযোদ্ধা আকবর হোসেন, কবি মতিউর রহমান বসনীয়া, লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক শাহ আলম, আইনজীবী ও কথা সাহিত্যিক এম এ বাশার, গবেষক রেজাউল করিম মুকুল, শিক্ষাবিদ ও লেখক ড. এআই এম মুসা, লেখক ও সাংবাদিক আফতাব হোসেন, গীতিকার এ কে এম শহীদুর রহমান, সাংবাদিক মাহবুবুল ইসলাম, ছড়াকার এসএম খলিল বাবু, সংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ার হোসেন, বেতারের সাবেক আঞ্চলিক পরিচালক মনোয়ারা বেগম, কবি ব্রজ গোপাল রায়, মেলা পরিচালনা কমিটির সদস্য (অর্থ) জাকির আহমদ, সদস্য সচিব রেজাউল করিম জীবন প্রমুখ।

এর আগে সদ্য প্রয়াত রংপুরের লেখক ও বইমেলা কমিটির উপদেষ্টা এবং ক্যাডেট কলেজের সাবেক উপাধ্যক্ষ রকিবুল হাসান বুলবুলের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এবারের রংপুর বইমেলার আয়োজন তাঁর নামে উৎসর্গ করার ঘোষণা দেন আয়োজকরা।


মন্তব্য