kalerkantho


কক্সবাজারে সাংবাদিকদের সঙ্গে তথ্যমন্ত্রী ইনু

মহাজোটের ছায়ায় থাকা দুর্নীতিবাজরা 'ঘরকাটা ইঁদুর'

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৬ মার্চ, ২০১৮ ২৩:১৩



মহাজোটের ছায়ায় থাকা দুর্নীতিবাজরা 'ঘরকাটা ইঁদুর'

ছবি: কালের কণ্ঠ

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, মহাজোটের ছাতার তলে আশ্রয় নিয়ে কতিপয় ব্যক্তি দলবাজি-দুর্নীতি ও দখলবাজিতে জড়িত রয়েছেন। এদের কারণেই শেখ হাসিনার সরকারের চমৎকার উন্নয়ন কর্মকাণ্ড ম্লান হয়ে যাচ্ছে। তথ্যমন্ত্রী এ প্রসঙ্গে আরো বলেন, 'এসব দুর্নীতিবাজদের কারণেই বিএনপি ও বেগম খালেদা জিয়ার হাত হচ্ছে শক্তিশালী। মূলত মহাজোটের এসব ব্যক্তিরাই হচ্ছেন 'ঘরকাটা ইঁদুর।'

শুক্রবার রাতে কক্সবাজারের হিল ডাউন সার্কিট হাউজে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এসব বলেন। তিনি বলেন, দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে রয়েছেন।

অনুরূপভাবে শেখ হাসিনার সরকারের আমলে দুর্নীতি করে মহাজোটের ছাতার আশ্রয়ে থাকা ব্যক্তিদের অনেককেই দুর্নীতির অভিযোগে আজ দুদক অফিস এবং আদালতের বারান্দায় বসে থাকতে হচ্ছে। এমনকি অনেকের ফাঁসিও হচ্ছে, যেতে হচ্ছে কারাগারে। শেখ হাসিনা অন্তত দুর্নীতির ব্যাপারে আপোষহীন ভূমিকায় কঠোর রয়েছেন।

তথ্যমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন প্রসঙ্গে বলেন, দেশ এখন ডিজিটালাইজড হয়ে গেছে। ডিজিটালের সুফল ভোগ করছে দেশের মানুষই। দেশে শেখ হাসিনার সরকারই যুদ্ধাপরাধীদের বিচার করেছে। সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গিবাদের ঘাঁটি তছনছ করে দিয়েছে এ সরকার। দেশব্যাপী শেখ হাসিনার সরকার চমৎকার উন্নয়ন কাজ সাধন করেছে। সরকার বছরের শুরুতেই ৩৫ কোটি বই বিতরণের মাধ্যমে শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করেছে।

এ সময়ের মধ্যে দেশে বিদ্যুতায়নের উন্নয়ন হয়েছে। এসব উন্নয়নের ধারাবাহিকতায় আজ দেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের তালিকায় নাম লিখাচ্ছে-এসব তো কম অর্জন নয়, বলেন তথ্যমন্ত্রী। সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে গণমাধ্যমের উল্লেখযোগ্য আবদান রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

আগামী সেপ্টেম্বর পরবর্তী সময়ে সাংবাদিকদের ওয়েজ বোর্ড বাস্তবায়ন করা সম্ভব হবে বলে তিনি জানান। মতবিনিময় সভায় কক্সবাজারের জ্যেষ্ঠ সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, তোফায়েল আহমদ, আবু তাহের, জাহেদ সরোয়ার সোহেল ও এইচ, এম এরশাদ প্রমুখ বক্তৃতা করেন। তথ্যমন্ত্রী এর আগে গতকাল বিকালে কক্সবাজার সৈকতে আয়োজিত 'রানার্স-চ্যানেল আই বীচ ফুটবল' আসরের উদ্বোধন করেন।


মন্তব্য