kalerkantho


জয়পুরহাটে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে দুদিনব্যাপী কর্মসূচি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৮ ১৩:৫১



জয়পুরহাটে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে দুদিনব্যাপী কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও দু’দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে জয়পুরহাটের জেলা প্রশাসন।

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম দিবস। শিশুদের মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতার আদর্শে গড়ে তোলার লক্ষ্যে এ দিবসকে জাতীয় শিশু দিবস হিসাবে পালন করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস পালন উপলক্ষ্যে গৃহীত দু’দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক প্রামাণ্য চিত্র ’খোকা থেকে বঙ্গবন্ধ’ প্রদর্শন, আনন্দ র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প্যস্তবক অর্পণ ও অনার গার্ড প্রদান, জন্ম দিবসের কেক কাটা ও আলোচনা সভা, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা ও মোনাজাত ও শহীদ ডা. আবুল কাশেম ময়দানে বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক পুস্তক, আলোকচিত্র ও ডকুমেন্টারী প্রদর্শন।

পুলিশ, বিএনসিসি, স্কাউটস, রোভার, গার্লস গাইডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমন্বয়ে এক আনন্দ র‌্যালিটি সাকির্ট হাউজ থেকে বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে শহীদ ডা. আবুল কাশেম ময়দানে শেষ হবে। এখানে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও কেক কেটে দিবসটির শুভ সুচনা করা হবে বলে জেলা প্রশাসক মো. মোকাম্মেল হক জানিয়েছেন। গৃহীত সকল কর্মসূচি বাস্তবায়নের জন্য চারটি উপ-কমিটি গঠন করা হয়েছে।


মন্তব্য