kalerkantho


লাকসামে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি

কুমিল্লা দক্ষিণ প্রতিনিধি    

১৪ মার্চ, ২০১৮ ২২:৫৬



লাকসামে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি

কুমিল্লার লাকসাম পৌর শহরের রাজঘাট পশ্চিম বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮টি দোকান পুড়ে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। গতকাল মঙ্গলবার গভীর রাতে বৈদ্যুতিক সটসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রাপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে লাকসাম পৌর শহরের রাজঘাট পশ্চিম বাজারের আবু তাহেরের একটি কনফেকশনারী দোকান থেকে আগুনের সূত্রাপাত ঘটে। মূহূর্তের মধ্যে ওই আগুন পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়তে থাকে। আগুনের খবর পেয়ে লাকসাম ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহায়তায় প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে শেষ রক্ষা হয়নি ওই ৮টি দোকানের ব্যবসায়ীদের। আগুনে আবু তাহেরের কনফেকশনারী দোকান, মোবারক হোসেনের খাবার হোটেল, আবু ছায়েদের ফার্নিচার শো-রুম, আবুল হাসেমের সেলুন, হাবিবুর রহমানের কাপড়ের গোডাউন, মমিন আলীর ফার্নিচার দোকান এবং মোক্তার হোসেনের কাপড়ের দোকান ও দোকানে থাকা নগদ ১ লাখ ১০ হাজার টাকাসহ দোকানগুলোতে থাকা টিভি, ফ্রিজ, সিলিং ফ্যান ও আসবাবপত্র পুড়ে ভস্মীভূত হয়েছে। 

ক্ষতিগ্রস্ত ওই ব্যবসায়ীরা জানিয়েছেন, অগ্নিকাণ্ডে তাঁদের অন্তত অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে আজ বুধবার সকালে লাকসাম পৌরসভার মেয়র মো.আবুল খায়ের, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসমাইল হোসেন, স্থানীয় কাউন্সিলর শাহ আলম ও লাকসাম থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।



মন্তব্য