kalerkantho


ইবি উপাচার্যের গাড়িতে হামলা : ডাকাতদলের প্রধানসহ গ্রেপ্তার ৩

ঝিনাইদহ প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৮ ১৬:৪৯



ইবি উপাচার্যের গাড়িতে হামলা : ডাকাতদলের প্রধানসহ গ্রেপ্তার ৩

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের গাড়িতে হামলাকারী আন্ত:জেলা ডাকাত দলের প্রধান বিল্লাল হোসেনসহ তিন ডাকাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে পুলিশ শৈলকুপা উপজেলা শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে উপাচার্যের খোয়া যাওয়া মোবাইল সেট ও ডাকাতিকালে ব্যবহৃত রামদা, চাপাতিসহ বিভিন্ন জিনিস উদ্ধার করা হয়।

শৈলকুপা থানার ওসি আলমগীর হোসেন জানান, গত ২৫ জানুয়ারি রাতে ঝিনাইদহ-কুস্টিয়া সড়কের শৈলকুপার বড়দাহ নামক স্থানে একদল ডাকাত ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন-উর রশীদ আসকারীর গাড়িতে হামলা চালিয়ে তার মোবাইল সেট ও টাকা লুট করে নিয়ে যায়। তিনি নিজস্ব গাড়িতে ঢাকা থেকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বাসায় ফিরছিলেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুল লতিফ বাদী হয়ে শৈলকুপা থানায় একটি মামলা দায়ের করেন। এরপরে পুলিশ ডাকাতি হওয়া মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে ডাকাতদের অবস্থান সনাক্ত করে এবং মঙ্গলবার রাতে শৈলকুপা উপজেলা শহরে অভিযান চালিয়ে আন্ত:জেলা ডাকাত দলের প্রধান বিল্লাল হোসেনসহ তিন ডাকাত সদস্যকে গ্রেপ্তার করে। পরে গ্রেপ্তারকৃত ডাকাতদের স্বীকারোক্তি মোতাবেক উপাচার্যের খোয়া যাওয়া মোবাইল সেট ও ডাকাতিকালে ব্যবহৃত ৫টি রামদা, ১টি চাপাতি,১টি হাসুয়া উদ্ধার করা হয়। 

তিনি আরো জানান, শৈলকুপা শহরের হাজামপাড়ার মিরাজ উদ্দিন মণ্ডলের ছেলে বিল্লাল হোসেনের নেতৃত্বে আন্ত:জেলা একটি ডাকাত দল দীর্ঘদিন এলাকায় রোড ডাকাতিসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিল। গ্রেপ্তারকৃত ডাকাত সদস্যদের আদালতে সোর্পদ করা হয়েছে।



মন্তব্য