kalerkantho


ফরিদপুরে আওয়ামী লীগের দু'পক্ষের সংঘর্ষে আহত ২৫

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর    

১৩ মার্চ, ২০১৮ ২২:২৮



ফরিদপুরে আওয়ামী লীগের দু'পক্ষের সংঘর্ষে আহত ২৫

ফরিদপুরের সদরপুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ২৫ জন আহত এবং কয়েকটি বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সকালে উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ ঘটনার সাথে জড়িত পাঁচজনকে আটক করেছে পুলিশ।
 
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন ফকিরের সাথে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় প্রভাবশালী আওয়ামী লীগ নেতা তিতাস মিয়ার বিরোধ চলছিল। গতকাল সোমবার কৃষ্ণপুরে সংসদ উপনেতা সৈয়দা সাজেদার জনসভা হয়। ওই সভা শেষে সন্ধ্যায় বিল্লাল ফকিরের সমর্থকরা তিতাস মিয়ার সমর্থক সৈয়দ খাঁ কে নাজেহাল করে। এ সময় দুই পক্ষের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে আজ সকাল ১০টার দিকে উভয় পক্ষের কয়েক শ’ সমর্থক রাম, ঢাল ও সড়কিসহ দেশীয় অস্ত্র নিয়ে ইউনিয়নের রামচন্দ্রপুর, যাত্রাবাড়ি, নিজগ্রাম, পূর্বকান্দি ও শৈলডুবি গ্রামে মুখোমুখি অবস্থান নেয়। এক পর্যায়ে দুই পক্ষের সমর্থকদের মধ্যে ইটপাটকেল ছোঁড়াছুঁড়ি ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকটি বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় আহতদের মধ্যে হাসান মাতুব্বর (৩৫), মিজান ফকির (৩২),রিজো শেখ(৩০) ও সরোয়ার মাতুব্বরকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার সত্যতা স্বীকার করে সদরপুর থানার ওসি হারুন-অর-রশীদ জানান, এ ঘটনায় জড়িত পাঁচজনকে আটক করা হয়েছে। কেউ থানায় অভিযোগ করেনি। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।



মন্তব্য