kalerkantho


শিবগঞ্জে আম চাষীদের প্রশিক্ষণ প্রদান

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ   

১৩ মার্চ, ২০১৮ ১৬:৪৬



শিবগঞ্জে আম চাষীদের প্রশিক্ষণ প্রদান

আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের চারটি উপজেলায় এখন মুকুলের সমারোহ। আমকে ঘিরে চলছে এখন নানা তৎপরতা। এর পাশাপাশি চলছে প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনার। বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের উদ্যোগে চাঁপাইনবাগঞ্জের তিনটি উপজেলায় শুরু হয়েছে নিরাপদ, স্বাস্থ্য সম্মত এবং ক্ষতিকর রাসায়নিক মুক্ত আম উৎপাদনের কলাকৌশল বিষয়ে আমচাষী, বাগান মালিক ও সংশ্লিষ্টদের নিয়ে ৬ দিনব্যাপী প্রশিক্ষণ। এরই অংশ হিসেবে তৃতীয় দিনের মতো চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ২ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। 

আজ মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মঞ্জুরুল হুদার সভাপতিত্বে শিবগঞ্জ উপজেলা কৃষি অফিস মিলনায়তনে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হাসান। 

প্রশিক্ষণে বিভিন্ন বিষয়ের ওপর আলোকপাত করে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের ডক্টর মিয়া সাঈদ হাসান(পরিচালক,এনএটিপি,বিএআরসি),ডক্টর শেখ মোঃ বখতিয়ার ( পরিচালক, টিটিএমইউ, বিএআরসি) চাঁপাইনবাবগঞ্জ আঞ্চলিক উদ্যানতত্ত্ব বিভাগের প্রধান বৈজ্ঞানিক ডক্টর মোঃ হামিম রেজা, বৈজ্ঞানিক ডক্টর মোঃ শফিকুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিনসহ উপজেলা কৃষি কর্মকর্তা এস এম আমিনুজ্জামান ও সুলতান আহম্মেদ।



মন্তব্য