kalerkantho


থানচিতে সন্ত্রাসী বিজিবি গুলি বিনিময়, একে-৪৭ রাইফেল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

৯ মার্চ, ২০১৮ ০১:১৫



থানচিতে সন্ত্রাসী বিজিবি গুলি বিনিময়, একে-৪৭ রাইফেল উদ্ধার

বান্দরবানের থানচি উপজেলার জয়থুন পাড়ায় বর্ডার গার্ড বাংলাদেশ ও স্থানীয় একটি সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময়ের পর বিজিবি জওয়ানরা ঘটনাস্থল থেকে একটি একে-৪৭ রাইফেল উদ্ধার করেছে।

বৃহষ্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। প্রত্যড়্গদর্শীরা জানান, প্রায় ১ ঘণ্টাব্যাপী গুলি বিনিময়ের পর সন্ত্রাসীরা অবস্থান ছেড়ে পালিয়ে যায়। পওে বিজিবি জওয়ানরা তল্লাশি চালিয়ে একে-৪৭ রাইফেলটি উদ্ধার করে।

থানচি সীমান্তে দায়িত্বরত বিজিবি'র ৩৩নং ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল হাবিবুল হাসান জানান, উপজেলার গ্যালেঙ্গা ইউনিয়নের জয়তন ত্রিপুরা পাড়ায় স্থানীয একটি সন্ত্রাসী দল অবস্থান নিয়েছে- গোপন সূত্রে পাওয়া এমন খবরের ভিত্তিতে বিজিবি জওয়ানরা এলাকাটি ঘিওে ফেলে। বিজিবির উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা তাদের লড়্গ্য করে গুলি ছুঁড়তে থাকে। এ অবস্থায় আত্মরক্ষার্থে বিজিবি জওয়ানরাও পাল্টা জবাব দেয়। তিনি জানান, সন্ত্রাসী গ্রুপে ৫ জন সদস্য ছিল। তাদের মধ্যে তিনজন ছিল সশস্ত্র।

স্থানীয় সূত্র জানায়, দেশীয় সশস্ত্র গ্রুপের পাশাপাশি মিয়ানমারের বিদ্রোহী বিভিন্ন সশস্ত্র গ্রুপ থানচি উপজেলার বিভিন্ন এলাকায় সক্রিয় রয়েছে। তারা দুর্গম এলাকায় অস্ত্রের মুখে চাঁদাবাজি এবং বিভিন্ন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে।



মন্তব্য