kalerkantho


স্কাউটার নাহিদের মৃত্যুর ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি    

৮ মার্চ, ২০১৮ ১৬:৫৬



স্কাউটার নাহিদের মৃত্যুর ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

স্কাউটার নাহিদুল ইসলাম নাহিদের মৃত্যুর রহস্য উদঘাটন করে এর সাথে জড়িতদের গ্রেপ্তার করে উপযুক্ত বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ স্কাউটস দিনাজপুর জেলা ও জেলা রোভাররা। আজ বৃহস্পতিবার সকাল ৯টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে আয়োজিত ঘণ্টাব্যাপী মানববন্ধনে অংশগ্রহণ করে স্কাউটের নেতাকর্মী, সদস্যরা। 

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস জেলা রোভার সহ-সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক জহুরুল হক, সহকারী কমিশনার মোঃ আকরাম হোসেন, জেলা স্কাউটের সম্পাদক মো. মসিহুর রহমান, সদর উপজেলা সম্পাদক শাহাজান চৌধুরী, রফিকুল ইসলাম, রবিউল ইসলাম প্রমুখ। 

মানববন্ধন কর্মসূচি চলাকালে বলা হয়, নাহিদের লাশের ময়নাতদন্তে ফরেনসিক প্রতিবেদনে তার বুকের দুই দিকে আঘাতের চিহ্ন রয়েছে। ফুসফুসের নিম্নাংশ থেকে প্রচণ্ড রক্তক্ষরণ হয়েছে। লাশের শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। অর্থাৎ আঘাতজনিত ও রক্তক্ষরণে নাহিদের মৃত্যু হয়েছে। কিন্তু ঘটনার ১০ দিন অতিবাহিত হলেও এ ঘটনার রহস্য উন্মোচন এবং হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়নি। অতি দ্রুত নাহিদের খুনিদের ধরে আইনের হাতে সোপর্দ করা না হলে শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়। পরবর্তীতে পুলিশ সুপারের বরাবরে স্মারকলিপি প্রেরণ করা হবে বলেও জানানো হয়। 

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারী রাতে রাশেদ নামে একজন ইন্টার্নী চিকিৎসক নাহিদুল ইসলাম নাহিদকে অজ্ঞাত স্থান থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 



মন্তব্য