kalerkantho


ফরিদপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর    

৮ মার্চ, ২০১৮ ১৪:৩৮



ফরিদপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

'সময় এখন নারীরঃ উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্মজীবনধারা' এ প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে আজ বৃহস্পতিবার নানা আয়োজনে পালিত হচ্ছে আন্তর্জাতিক নারী দিবস।

আজ বৃহস্পতিবার সকালে ফরিদপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক ঘুরে শহরের জসীমউদদীন হলে শেষ হয়। পরে সেখানে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাশউদা হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া। সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. এরাদুল হক, রুশেমা ইমাম, আইভি মাসুদ, ঝর্ণা হাসান প্রমুখ।

বক্তারা বলেন, নারী অধিকার প্রতিষ্ঠায় বর্তমান সরকার নানা উদ্যোগ নিয়েছে। এর ফলে এক অভূতপূর্ব নারী জাগরণ সৃষ্টি হয়েছে। প্রশাসন ও সমাজের নানা স্তরে আজ নারী তার যোগ্যতায় সমাসীন। নারী অধিকার প্রতিষ্ঠা ও ক্ষমতায়নে দেশ এক ধাপ এগিয়েছে। তারা বলেন, নারী ও পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় সমাজ থেকে সব ধরণের বৈষম্য দূর করতে হবে।

পরে দিনব্যাপী নারী উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়। এ ছাড়া নারী দিবস উপলক্ষে ফরিদপুর পৌরসভার উদ্যোগে পৃথক শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।



মন্তব্য