kalerkantho


নওগাঁয় ৬৫ বছরের এক বৃদ্ধাকে অমানবিক নির্যাতন

নওগাঁ প্রতিনিধি   

২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:১৪



নওগাঁয় ৬৫ বছরের এক বৃদ্ধাকে অমানবিক নির্যাতন

রাবেয়া বেওয়া। ছবি: কালের কণ্ঠ

নওগাঁয় তুচ্ছ ঘটনার জের ধরে রাবেয়া বেওয়া (৬৫) নামের এক বৃদ্ধাকে বেদম মারপিট করেছে প্রতিবেশী ৪ বখাটে। মারপিটের শিকার বৃদ্ধা রাবেয়া বেওয়া বিচার পাওয়ার আশায় গ্রাম্য মাতব্বরসহ ধরনা দিচ্ছেন বিভিন্ন ব্যক্তির কাছে।

স্থানীয় সূত্র জানায়, জেলার মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের বাগাচারা (আদর্শ) গ্রামে সরকারিভাবে তৈরি ঘরে বসবাসকারী হতদরিদ্র বৃদ্ধা রাবেয়া বেওয়া তার বাড়ির পাশের পরিত্যক্ত স্থানে গত বুধবার বিকালে সাজনা গাছের ডাল লাগাতে গেলে একই গ্রামে বসবাসকারী একাব্বর আলীর ছেলে জালাল হোসেন (৩৬) আরো ২/৩ জনকে সঙ্গে নিয়ে বৃদ্ধা রাবেয়া বেওয়াকে পাজাকোলা করে প্রথমে পুকুরের পানিতে ফেলে দেয়ার হুমকি দেয়। এ সময় আশপাশের লোকজন এগিয়ে আসায় পানিতে ফেলে না দিয়ে তাকে সাজনা গাছের ডাল দিয়ে মারপিট করে এবং এক পর্যায়ে বৃদ্ধাকে তার বাড়ির ভেতর নিয়ে সেখানেও ফের মারপিট করে হুমকি-ধামকি দিয়ে জালাল হোসেন ও তার সঙ্গে থাকা লোকজন নিয়ে চলে যায়।

ঘটনার পর থেকেই বৃদ্ধা রাবেয়া বেওয়া অসুস্থ হয়ে পড়েন এবং জালালের ভয়ে আতংকগ্রস্ত হয়ে পড়লে প্রতিবেশীরা আইনি আশ্রয় ও আত্মীয়-স্বজনকে জানাতে ওই বৃদ্ধাকে গোপনে পরামর্শ দেন। মারপিটের শিকার বৃদ্ধা রাবেয়া বেওয়া বিচার পাওয়ার আশায় গ্রাম্য মাতব্বরসহ ধরনা দিচ্ছেন বিভিন্ন ব্যক্তির কাছে। এ ঘটনা নওহাটা ফাঁড়ি পুলিশের মাধ্যমে জানতে পেরে স্থানীয় সাংবাদিক ঘটনাস্থলে গেলে ওই বৃদ্ধা কাঁদতে কাঁদতে তাকে নির্যাতনের বর্ণনা দেন সাংবাদিকদের কাছে।

এ ব্যাপারে অভিযুক্ত জালাল হোসেন সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলতে রাজি না হয়ে উল্টো বলেছেন ওই বৃদ্ধা বেশি বাড়াবাড়ি করলে তাকে এলাকা ছাড়া করা হবে। আপনারা সাংবাদিকরা যা পারেন লিখেন, আমি কিছুই বলব না।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, ঘটনাটি তিনি জানতে পারেননি। এ ব্যাপারে বৃদ্ধা নারীটি অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


মন্তব্য