kalerkantho


চাঁদপুরে জাটকা সংরক্ষণ সপ্তাহ শুরু

চাঁদপুর প্রতিনিধি    

২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:২৮



চাঁদপুরে জাটকা সংরক্ষণ সপ্তাহ শুরু

'জাটকা ধরে করবো না শেষ, বাঁচবে জেলে হাসবে দেশ'  এই স্লোগানকে সামনে রেখে ইলিশের বাড়ি চাঁদপুরে শুরু হয়েছে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০১৮। এই উপলক্ষে রবিবার দুপুরে জেলা জাটকা রক্ষা টাস্কফোর্সের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি উপজেলা পরিষদের সামনে থেকে শুরু করে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে সদর উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক আয়েশা আক্তার।

বক্তারা বলেন, মার্চ-এপ্রিল দুই মাস কোনো অবস্থাতেই নদীতে মাছ ধরা যাবে না। জাটকা মাছ সংরক্ষণে সবাইকে এগিয়ে আসতে হবে। জাটকা ইলিশে পরিণত হতে পারলে দেশে মাছের চাহিদা মিটিয়ে রপ্তানি করা সম্ভব হবে। এই সময় নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে কঠিন শাস্তি নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন বক্তারা।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী, অতিরিক্ত পুলিশ সুপার তাহামিদুল ইসলাম, চাঁদপুর মৎস্য গবেষণা ইনস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা মো. ইশতেয়াক হায়দার, কোস্টগার্ড চাঁদপুরের ভারপ্রাপ্ত স্টেশন কমান্ডার মো. জামাল উদ্দিন, আওয়ামী লীগ নেতা, আলী আরশ্বাদ মিয়াজী, মৎস্যজীবী নেতা মালেক দেওয়ান, তসলিম বেপারী প্রমুখ।

অনুষ্ঠানে জনপ্রতিনিধি, মৎস্যজীবী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।



মন্তব্য