kalerkantho


সরিষাবাড়ীতে ইমামকে হত্যা চেষ্টায় মসজিদে বোমা হামলা

জামালপুর প্রতিনিধি   

২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:০৭



সরিষাবাড়ীতে ইমামকে হত্যা চেষ্টায় মসজিদে বোমা হামলা

ছবি: কালের কণ্ঠ

জামালপুরের সরিষাবাড়ীতে আহমদিয়া মুসলিম জামাতের মসজিদে বোমা হামলা করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। উপজেলার মহাদান ইউনিয়নের হুসনাবাদ আহমদিয়া মুসলিম জামাতের মসজিদের ইমাম এস এম আসাদুজ্জামান রাজিবকে হত্যার চেষ্টায় শুক্রবার রাতে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। এ ব্যাপারে শনিবার দুপুরে সরিষাবাড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এস এম আসাদুজ্জামান রাজিব। এ ঘটনায় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে।

এস এম আসাদুজ্জামান রাজিব জানান, দীর্ঘদিন ধরে তিনি হুসনাবাদ আহমদিয়া মুসলিম জামাতের মসজিদে ইমামতি ও মসজিদভিত্তিক শিশু শিক্ষাকেন্দ্রের শিক্ষকতার দায়িত্ব পালন করে আসছেন। মসজিদের সঙ্গেই একটি ঘরে তিনি থাকতেন। শুক্রবার রাতে এশার নামাজের পর মসজিদ থেকে বেরিয়ে ঘরে প্রবেশ করার সময় মোটর সাইকেলযোগে আসা অজ্ঞাত দুই ব্যক্তি তাঁকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে। এতে মসজিদ ও ঘরের দেয়াল ক্ষতিগ্রস্ত হয়। বিকট শব্দে বোমাটি বিস্ফোরিত হওয়ায় মুহূর্তেই এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। তাঁকে হত্যার উদ্দেশে অজ্ঞাত জঙ্গিরা এ ঘটনা ঘটিয়েছে বলে তিনি ধারণা করেন।

আহমদিয়া মুসলিম জামাত কমিটির সভাপতি আব্দুর রহিম ভুঁইয়া জানান, বিষয়টি আহমদিয়া মুসলিম জামাতের ঊর্ধ্বতন নেতৃবৃন্দদের জানানো হয়েছে। কেন্দ্রীয় নেতা আব্দুস সামাদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ঘটনাস্থলে পরিদর্শন ও ঘটনার নিন্দা জানিয়েছেন।

সরিষাবাড়ী থানার ওসি রেজাউল ইসলাম খান বলেন, খবর পেয়ে পুলিশ ওই রাতেই ঘটনাস্থল পরিদর্শন ও বিস্ফোরণের আলামত সংগ্রহ করেছে। তবে এখনো কাউকে শনাক্ত করা সম্ভব হয়নি। লিখিত অভিযোগের প্রেক্ষিতে তন্ত করে দেখা হচ্ছে।



মন্তব্য