kalerkantho


সদরপুরে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৫

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:৫২



সদরপুরে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৫

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আজ শনিবার সকালে ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের পূর্বকান্দি গ্রামে দুই পক্ষের সংঘর্ষে ১৫ আহত এবং কয়েকাট বাড়ি ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ ও র‍্যাব গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে কোনো পক্ষই থানায় কোনো অভিযোগ করে নি।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল হোসেন ফকিরের সাথে একই ইউনিয়নের রামচন্দ্র গ্রামের আক্তারুজ্জামান তিতাসের সাথে বিরোধ চলছি। গতকাল শুক্রবার সন্ধ্যায় ইউনিয়নের নয়াকান্দি গ্রামে তিতাসের কয়েকজন সমর্থককে বিল্লাল ফকিরের সমর্থকরা মারধর করে। 

এতে ক্ষুব্ধ হয়ে তিতাসের সমর্থকরা ধাওয়া দিলে বিল্লালের সমর্থকরা পালিয়ে যায়। এ ঘটনার জেরে আজ শনিবার ভোর সাড়ে ছয়টার দিকে পূর্বকান্দি-নিজগ্রাম এলাকায় দুই পক্ষের কয়েকশ’ সমর্থক ঢাল, সড়কিসহ দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থান নেয়। এক পর্যায়ে দুই পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টধাওয়া ও ইটপাটকেল ছোঁড়ার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১৫ জন আহত হয়। এ সময় বেশ কয়েকটি বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও র‍্যাব গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেন ফকির জানান, চিহ্নিত সন্ত্রাসীরা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে। শুক্রবার বিকেলে আমার ৪/৫ জন সমর্থককে বিনা কারণে মারধর করেছে। প্রতিবাদ জানালে শনিবার সকালে ওই সন্ত্রাসীরা সংগঠিত হয়ে আমার ৫/৬ জন সমর্থকের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

সদরপুর থানার ওসি হারুন-অর-রশীদ জানান, দুই পক্ষের লোকজন হটিয়ে পরিস্থিতি নিন্ত্রণে আনা হয়েছে। কোনো পক্ষই থানায় অভিযোগ করে নি।



মন্তব্য