kalerkantho


ট্রেনের স্টপেজের দাবিতে অম্বিকাপুর স্টেশনে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:২৮



ট্রেনের স্টপেজের দাবিতে অম্বিকাপুর স্টেশনে মানববন্ধন

ছবি : কালের কণ্ঠ

রাজবাড়ী-ফরিদপুর রেল সড়কের ফরিদপুর শহরতলির অম্বিকাপুর রেল স্টেশনে ফরিদপুর এক্সপ্রেস ট্রেনের স্টপেজের দাবিতে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন কর্মসুচি ও স্মারকলিপি প্রদান কর্মসুচি পালিত হয়েছে। আজ শনিবার সকালে অম্বিকাপুর রেলস্টেশন চত্বরে ট্রেন আটকে এলাকাবাসী মানববন্ধন কর্মসুচি পালন করেছে।

পরে বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজা বরাবর স্বারক লিপি দেওয়া হয়। ট্রেন পরিচালক দীপক কুমার সুর স্মারকলিপিটি গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থার নেওয়ার আশ্বাস দিলে রেল চলাচল স্বাভাবিক হয়।

ফরিদপুর পৌরসভার সাত নম্বর ওয়ার্ড কাউন্সিলর খন্দকার শামসুল আরেফিন সাগর বলেন, অম্বিকাপুর রেল স্টেশনে ট্রেন দাঁড়ালে যাত্রীরা সহজে শহরে যেতে পারেন। এতে সাধারণ মানুষ উপকৃত হবে।

ওই এলাকার জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক জাহিদ বেপারী বলেন, অম্বিকাপুর রেল স্টেশন এলাকাটি গুরুত্বপুর্ণ। এ এলাকাতে সরকারি খাদ্যগুদাম, বিভিন্ন কলের পাট ক্রয় কেন্দ্র, পল্লী কবি জসীমউদদীনের বাড়ি, রেলওয়ে স্লিপার কারখানাসহ অনেকগুলো প্রতিষ্ঠান রয়েছে। তিনি ব্যবসা-বাণিজ্য ও যাত্রী সাধারণের সুবিধার জন্য অবিলম্বে অম্বিকাপুর রেল স্টেশনে ট্রেনের স্টপেজ দেওয়ার জোর দাবি জানান। 

ওই ট্রেন পরিচালক দীপক কুমার সুর বলেন, এলাকাবাসীর দাবি খুবই যুক্তিযুক্ত। আমি স্মারকলিপিটি যথাযথ কর্তৃপক্ষের কাছে পৌঁছানোর ব্যবস্থা নেব।

রাজবাড়ী স্টেশন মাস্টার মো. কামরুজ্জামান বলেন, আমরা স্মারকলিপিটি পেয়েছি। শিগগিরই রাজশাহীর জেনারেল ম্যানেজারের (পশ্চিমাঞ্চল) কাছে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পৌঁছানো হবে। তিনি বলেন, লোকবলের সংকট থাকায় অম্বিকাপুর স্টেশনটি চালু করা সম্ভব হয়নি।


মন্তব্য