kalerkantho


অভিনব উদ্যোগ! শিক্ষার্থীদের সততা ও নৈতিকতার চর্চায় 'সততা স্টোর'

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি    

২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:৩৬



অভিনব উদ্যোগ! শিক্ষার্থীদের সততা ও নৈতিকতার চর্চায় 'সততা স্টোর'

'সততা স্টোর' যৌথভাবে উদ্বোধন করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক ইউপি সদস্য নাজমুল হক মিনজু (বামে সাদা শার্ট পরিহিত) এবং বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল মুনসুর (ডানে)

ময়মনসিংহের গফরগাঁওয়ের বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে সততা ও নৈতিকতা বোধ জাগাতে বিভিন্ন শিক্ষা উপকরণ নিয়ে ‘সততা ষ্টোর’ উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার সকাল ১১টায় বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে 'সততা স্টোর' যৌথভাবে উদ্বোধন করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, সাবেক ইউপি সদস্য নাজমুল হক মিনজু ও বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল মুনসুর।

বিদ্যালয় সূত্রে জানা যায়, উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার কুশন আহমেদ রনি বিদ্যালয় কর্তৃপক্ষকে শিক্ষার্থীদের মধ্যে সততা ও নৈতিকতা বোধ জাগাতে বিক্রেতাবিহীন একটি সততা ষ্টোর খোলার পরামর্শ দেন। আজ সকাল ১১টায় বিদ্যালয়ের একটি কক্ষ বিভিন্ন শিক্ষা উপকরণ নিয়ে সততা স্টোর যৌথভাবে উদ্বোধন করা হয়। এ সময় সকল শিক্ষার্থী ছাড়াও উপস্থিত ছিলেন সহকারি শিক্ষক ফাতেমা আক্তার, মাজহারুল আলম, সরকার শাহীন সুলতানা, মোছাইদুল হক, আমিনুল হক, মমিনুল হক, মো. ইউসুফ প্রমুখ। 

উল্লেখ্য, সততা ষ্টোরে যাবতীয় শিক্ষা উপকরণ থাকলেও কোনো বিক্রেতা থাকবে না। প্রতিটি পণ্যের গায়ে সুলভ মূল্য লেখা থাকবে। শিক্ষার্থীদের যার যা প্রয়োজন নিজ হাতে নিয়ে ক্যাশবাক্সে টাকা রেখে আসবে। পরে সেই টাকায় পুনরায় পণ্য ক্রয় করা হবে।

বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল মুনসুর বলেন, শিক্ষার্থীদের মধ্যে সততা আর নৈতিকতা বোধ জাগাতে এটি চমৎকার একটি উপায় হতে পারে।


মন্তব্য