kalerkantho


কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৫৯



কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তি পরীক্ষা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেনির ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে। শুক্রবার  ‘এ’ ও ‘বি’ এবং শনিবার (২৪ ফেব্রুয়ারি) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

জানা যায়, শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত  ‘এ’ ইউনিট এবং বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত  ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত  ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: মজিবুর রহমান মজুমদার জানান, ভর্তি পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয়সহ ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানকে পরীক্ষার কেন্দ্র করা হয়েছে। বাকি কেন্দ্রগুলো বিশ্ববিদ্যালয় সংলগ্ন কোটবাড়ি এলাকা ও কুমিল্লা শহরে অবস্থিত। 

প্রতি ইউনিটের ভর্তি পরীক্ষার শৃঙ্খলার জন্য ৫জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও পরীক্ষাকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা রক্ষার জন্য পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক সদস্য মোতায়ন থাকবেন। শৃঙ্খলা রক্ষায় বিশ্ববিদ্যালয় প্লাটুনের বিএনসিসি ও রোভার স্কাউটের সদস্যও নিয়োজিত থাকবেন। 

এ শিক্ষাবর্ষে ভর্তিতে প্রতি আসনের বিপরীতে লড়বেন ৫৩ জন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী। ৬টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৫৪ হাজার ৮০৯ জন শিক্ষার্থী। 


মন্তব্য