kalerkantho


নীলফামারীতে তিন দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা

নীলফামারী প্রতিনিধি    

২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:০০



নীলফামারীতে তিন দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা

নীলফামারীতে আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে তিন দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন বিভাগের সহযোগিতায় নীলফামারী উচ্চ বিদ্যালয় মাঠে সেদিন বিকেল ৩টায় মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. খলিলুর রহমান। 

২৬ ফেব্রুয়ারি বিকেল ৫টার দিকে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। দ্বিতীয় দিনের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর গল্প বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিনু শীল। 

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মো. শাহীনুর আলম। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. আব্দুল মোত্তালেব সরকার, জেলা প্রশাসনের আইসিটি বিভাগের সহকারী কমিশনার পুদম পুষ্প চাকমা। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, তিন দিনব্যাপী মেলার পাঁচটি প্যাভিলিয়নে ই-সেবা সমূহ, ডিজিটাল সেন্টার, ফিনানশিয়াল ইক্লুশন, ব্যাংক, জেলা ব্র্যান্ডিং, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান, রুরাল ই-কমার্স, শিক্ষা এবং তরুণ উদ্ভাবক ক্যাটাগরিতে মোট ৭৬টি স্টল বরাদ্দ করা হয়েছে। 

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলা প্রাঙ্গন উম্মুক্ত থাকবে। আগত দর্শনার্থীদের জন্য বিনামূলে উচ্চগতির ওয়াই-ফাই ব্যবস্থা থাকবে। বিভিন্ন স্টল ছাড়াও স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে  মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর গল্প বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও আমার চোখে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রতিযোগিতার আয়োজন থাকবে।


মন্তব্য