kalerkantho


জয়পুরহাটে সাংবাদিক নেতার পাল্টা সংবাদ সম্মেলন

জয়পুরহাট প্রতিনিধি    

২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:৩৬



জয়পুরহাটে সাংবাদিক নেতার পাল্টা সংবাদ সম্মেলন

জয়পুরহাট প্রেসক্লাবে গত মঙ্গলবার প্রতারণার অভিযোগে সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন জয়পুরহাট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম রফিক।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় তিনি জয়পুরহাট প্রেসক্লাবে এ পাল্টা সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে রফিক দাবি করেন, জেলার আক্কেলপুর উপজেলার আমানপুর গ্রামের জুয়েল ইসলাম ইতিপূর্বে সংবাদ সম্মেলন করে তার বিরুদ্ধে জেলা পরিষদের ৯০ বর্গফুট জায়গা ইজারা দেওয়া নিয়ে দুই লাখ টাকা হাতিয়ে নেওয়ার যে অভিযোগ করেছেন তা সত্য নয়। তিনি বলেন, জেলা প্রেসক্লাব থেকে বহিষ্কৃত কিছু সাংবাদিক সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য তার গ্রাম এলাকার পূর্ব পরিচিত জুয়েল ইসলামের সঙ্গে যোগসাজশ করে মিথ্যা অভিযোগ এনে গত মঙ্গলবার ওই সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে রফিক পাল্টা অভিযোগ করে বলেন, পূর্ব পরিচিত জুয়েল ইসলাম গত ১০ জানুয়ারি তার কাছ থেকে ২০ লাখ টাকা ধার নিয়েছেন। যা তিনি ৩০০ টাকার ননজুডিশিয়াল স্ট্যাম্পে আগামী ১০ মার্চ পরিশোধ করার জন্য লিখিত অঙ্গীকারনামা দিয়েছেন। সেই টাকা পরিশোধ না করার জন্য বিরোধী পক্ষের সাংবাদিকদের চক্রান্তে জুয়েল ইসলাম আদালতে একটি মামলাও করেন। গত ১৮ ফেব্রুয়ারি মিথ্যা ঘটনার উল্লেখ করে দায়ের করা ওই মামলায় তিনি জবাবও দিয়েছেন আদালতে।

এরপর একই ঘটনায় জুয়েল ১৯ ফেব্রুয়ারি আরো একটি মিথ্যা মামলা দায়ের করেন। মামলাটি জয়পুরহাট সদর থানাকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। তিনি তার কাছ থেকে ধার নেওয়া জুয়েল ইসলামের ২০ লাখ টাকা সময়মতো না পেলে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে বলেন, এর আগেও বিরোধী পক্ষের কতিপয় সাংবাদিক মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে তার সম্মানহানি করেছেন। যা তিনি পত্রিকার মাধ্যমে প্রতিবাদও জানিয়েছেন। তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে প্রকৃত ঘটনা তুলে ধরার জন্যই তিনি ওই পাল্টা সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন বলে সংবাদ সম্মেলনে দাবি করেন। এ সময় তার সাথে জয়পুরহাট সদরের কাদের মণ্ডলপাড়ার জনৈক এনামুল হক উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার আমানপুর গ্রামের জুয়েল ইসলাম তার ছোট ভাইকে জেলা পরিষদের ৯০ বর্গফুট জায়গা ইজারার ভুয়া বরাদ্দপত্র দিয়ে দুই লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রফিকুল ইসলামের বিরুদ্ধে গত মঙ্গলবার জয়পুরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। 


মন্তব্য